1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
নগরীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল - Report
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
বাংলাদেশ থেকে মজলুম ফিলিস্তিনিদের পক্ষে যোদ্ধা প্রেরণ করতে হবে – মাওলানা দ্বীন ইসলাম রাজনৈতিক বিভিন্ন মামলায় মহানগর বিএনপি’র ১০ নেতাকর্মীর জামিনলাভ নগরীতে বিআইডব্লিউটিসি কর্মকর্তা কর্মচারী সমন্বয় পরিষদের উদ্যোগে সংবাদ সম্মেলন ও মানববন্ধন দেশকে এগিয়ে নিতে আমরা প্রধানমন্ত্রীকে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা উপহার দিতে চাই -নারায়ণ চন্দ্র চন্দ উপজেলা পরিষদ সাধারন নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নগরীতে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলেন মাকসুদ, তৃতীয় হলেন রশিদ আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁচাবেন না – এড. আনিসুর রহমান দিপু নগরীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল জুলুম নির্যাতন করে ঈমানদারদের দমানো যাবে না – ইমতিয়াজ আলম

নগরীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল

  • Update Time : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৯ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : অবন্তি কালার টেক্স (ক্রোনী গ্রুপ) শ্রমিকদের দাবী আদায়ের আন্দোলনে শ্রমিক নেতৃবৃন্দসহ ৮৩০জন শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও শ্রমিকদের বকেয়া বেতনসহ ক্ষতিপূরণের দাবীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে নগরীতে  বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ মে) বিকেল ৪টায় শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ শাহাদাত হোসেন সেন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ।

প্রধান অতিথির বক্তব্যে কাউসার আহমেদ পলাশ বলেন, অবন্তী কালার টেক্সের মালিক শ্রম আইন লঙ্ঘণ করে মাসের পর মাস শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা বকেয়া রাখে। প্রত্যেক মাসেই বেতন নিয়ে ঘোরাঘুরি করে। কোন শ্রমিক কথা বললেই তাকে চাকুরিচ্যুত করা হয়। জুটসন্ত্রসী দিয়ে হুমকি দিয়ে ভয় দেখিয়ে এলাকা থেকে তাড়িয়ে দেয়া হয়। শ্রম আইন অনুযায়ী একজন শ্রমিক কোন কারখানায় এক মাস কাজ করার পর পরবর্তী মাসের ৭ কর্মদিবসের মধ্যে তার বেতন পরিশোধের কথা থাকলেও অবন্তী কালার টেক্সের মালিক আইন-কানুনের তোয়াক্কা করে না। বিনা কারণে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শ্রমিক ছাঁটাই-নির্যাতন হয়রানি করে যাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে শ্রমিকরা সময় মত বেতন না পাওয়ার ফলে চরম সংকটে তাদের দিনাতিপাত করতে হচ্ছে। গত মার্চ মাসের বকেয়া বেতন আদায়ের জন্য ২১ এপ্রিল শ্রমিকরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে। সংকট নিরসনে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নিয়ে উল্টো মালিক পক্ষ ৮৩০ জন শ্রমিকের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বে-আইনিভাবে শ্রমিক ছাঁটাই-নির্যাতন বরদাশত করা হবে না। হুমকি-ধামকি দিয়ে ভয় দেখিয়ে শ্রমিকের দাবী আদায়ের আন্দোলন দমিয়ে রাখা যাবে না, শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা যাবে না। অবিলম্বে শ্রমিক হয়রানির মিথ্যা মামলা প্রত্যাহার ও শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধসহ চাকুরিচ্যুত শ্রমিকদের আইনানুগ যাবতীয় পাওনা পরিশোধের আহ্বান জানান। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তুলে দাবি আদায় করা হবে।

অনুষ্ঠানে এ সময়  আরও বক্তব্য রাখেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ শাহাদাত হোসেন সেন্টু, রাজু আহম্মেদ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দগণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL