1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
জাতির জনককে স্বপরিবারে হত্যা করে তারা ভেবেছিলো স্বাধীনতা সার্বভৌমকে হত্যা করবে - কাজিম উদ্দিন - Report
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
মরহুম কাজিম উদ্দিন স্মরণে জাহাজী শ্রমিক ফেডারেশনের শোক সভা ও দোয়া মাহফিল শীতলক্ষ্যা নদীতে বাল্কহেডে চাঁদাবাজি কালে ৪ চাঁদাবাজ গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে তিন ডাকাত গ্রেফতার, লুন্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার নগরীতে আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান ‘ভালো’ এর নতুন শাখার শুভ উদ্ধোধন অনুষ্ঠিত চৈতন্য সমাজ উন্নয়ন শিল্পি গোষ্ঠীর উদ্দ্যেগে ঈদপুর্ন মিলনি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিত করণ সভা অনুষ্ঠিত মাওলানা ফেরদাউসের বিরুদ্ধে নাসিক কর্তৃক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময়

জাতির জনককে স্বপরিবারে হত্যা করে তারা ভেবেছিলো স্বাধীনতা সার্বভৌমকে হত্যা করবে – কাজিম উদ্দিন

  • Update Time : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩৭ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : মীরজাফর মোস্তাকসহ কিছু উচ্চবিলাসী সেনাবাহিনী অর্থলোভীরা বিদেশী চক্রান্তে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে স্বপরিবারে হত্যা করেছে’ বলে মন্তব্য করেছেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

সোমবার (৩০ আগষ্ট) বিকালে বন্দর ফরাজিকান্দা কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এ অনুষ্ঠানের আয়োজন করেন।

তিনি আরও বলেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে স্বপরিবারে হত্যা করে তারা ভেবেছিলো স্বাধীনতা সার্বভৌমকে হত্যা করবে। এদেশের জাতীয় সঙ্গীত ও লাল সবুজের পতাকাকে ধ্বংস করতে চেয়েছিলো। কিন্তু আল্লাহ্’র রহমতে তা সম্ভব হয়নি। তারা এ দেশটাকে আফগানিস্তান ও পাকিস্তান বানানোর চেষ্টা করেছিলো। পাকিস্তানিরা বঙ্গবন্ধু অনেক কিছু দিতে চেয়েছিলেন। কিন্তু ওনি সব প্রত্যাখান করে দেশের জন্য লড়ে গেছেন। অবশেষে এদেশে জন্য তিনি জীবন দিয়ে গেছেন। তার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আর দেশ স্বাধীন না হলে আজ আমরা এখানে বসে বক্তব্য দিতে পারতাম না। এ বাংলায় যাতে আওয়ামী লীগের নাম নিতে না পারে সেজন্য ২১ আগষ্ট আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়। কিন্তু সেদিন আমাদের নেত্রী বেঁচে গেলেও ২৪ জন মানুষ মারা যায়। আমি জানতাম না সেই ২১ আগষ্টের সেই সভায় আমাদের কলাগাছিয়া ইউনিয়নের আশরাফও আহত হয়েছিলো। যখনই আমি জানতে পেরেছি, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী নিয়ে তার বাসায় আছি ছুটে গিয়েছি।

বক্তব্য শেষে আশরাফ হোসেনের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা। পরে ১৫ আগষ্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার পরিবার এবং ২১ আগষ্টে নিহতের বিদেহী আত্মার মাগফিরা কামনায় বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আমিরউজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা, কলাগাছিয়া ইউনিয়ন ১নং ওয়ার্ডের সাবেক সভাপতি কামরুল ইসলাম জজ, সাবেক সাধারন সম্পাদক ওবায়দুল্লাহ, বন্দর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ বাবু প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL