1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা - Report
রবিবার, ২৬ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
বাংলাদেশ থেকে মজলুম ফিলিস্তিনিদের পক্ষে যোদ্ধা প্রেরণ করতে হবে – মাওলানা দ্বীন ইসলাম রাজনৈতিক বিভিন্ন মামলায় মহানগর বিএনপি’র ১০ নেতাকর্মীর জামিনলাভ নগরীতে বিআইডব্লিউটিসি কর্মকর্তা কর্মচারী সমন্বয় পরিষদের উদ্যোগে সংবাদ সম্মেলন ও মানববন্ধন দেশকে এগিয়ে নিতে আমরা প্রধানমন্ত্রীকে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা উপহার দিতে চাই -নারায়ণ চন্দ্র চন্দ উপজেলা পরিষদ সাধারন নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নগরীতে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলেন মাকসুদ, তৃতীয় হলেন রশিদ আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁচাবেন না – এড. আনিসুর রহমান দিপু নগরীতে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল জুলুম নির্যাতন করে ঈমানদারদের দমানো যাবে না – ইমতিয়াজ আলম

এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা

  • Update Time : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ২৬ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ নগরীর ২নং রেল গেইট সংলগ্ন নিউ স্ট্যান্ডার্ড ফাইন্যান্স এন্ড কমার্স কো-অপারেট সোসাইটি লিমিটেডের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য ও প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। ঋণ প্রস্তাবের নামে প্রায় শতাধিক গ্রাহকদের কাছ থেকে কোটি টাকারও অধিক টাকা অগ্রিম নিয়ে প্রতারণা করছে বলে অভিযোগ করেছে গ্রাহকরা। এ বিষয়ে নারায়ণগঞ্জ উকিলপাড়া ব্রাঞ্চের এক গ্রাহক নারায়ণগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো: মোবারক হোসেন ও জিএম মো: জালালকে বিবাদী করা হয়েছে। নারায়ণগঞ্জে নিউ স্ট্যান্ডার্ড ফাইন্যান্স এন্ড কমার্স কো-অপারেট সোসাইটি লিমিটেডের দুইটি ব্রাঞ্চ আছে, একটি হলো উকিলপাড়া এলাকায় আরেকটি নিতাইগঞ্জে। শহরের গলাচিপা এলাকার বাসিন্দা ও একই এলাকার মুদি ব্যবসায়ী মো: রাসেল খান নামে ওই গ্রাহকের অভিযোগ থেকে জানাযায়, তার ব্যবসার আর্থিক প্রয়োজনে প্রতিষ্ঠানটিতে ঋণের প্রস্তাব করে। গত বছরের ১২ অক্টোবর ২০ লাখ টাকা ঋণ প্রস্তাবের অগ্রিম বাবদ ২ লক্ষ বিশ হাজার টাকা বিবাদের মাধ্যমে প্রতিষ্ঠানে জমা দেন। চলতি বছরের ১১ ফেব্রুয়ারী ঋণ সংক্রান্ত ৩’শ টাকা নন জুডিসিয়াল স্ট্যাম্পে লিখিত চুক্তিনামা সম্পাদন করে। কিন্তু বিবাদীরা প্রতারণামূলকভাবে চুক্তিপত্রে ঋণ প্রস্তাবকারির স্বাক্ষর গ্রহণ করলেও প্রতিষ্ঠানের অর্থাৎ বিবাদীরা কেউ স্বাক্ষর গ্রহণ না করে চুক্তিপত্রের ফটোকপি ঋণ প্রস্তাবকারিকে প্রদান করে। শুধু তাই নয়, বিবাদীরা প্রস্তাবকারির ব্যাংক একাউন্টের সর্বমোট ৫০টি চেকের পাতা গ্রহণ করে। কিন্তু নির্ধারিত তারিখ ও সময় পাড় হলেও ঋণের টাকা নিয়ে তালবাহানা শুরু করে বিবাদীরা। ঋণের টাকার জন্য বার বার বিবাদীদের কাছে যোগাযোগ করলে প্রস্তাবকারিকে ১০ লাখ টাকা প্রদান করা হয়। কিন্তু বাকি দশ লাখ টাকা না দিয়েই কিস্তির জন্য জন্য চাপ প্রয়োগ করে বিবাদীরা। বাকি দশ লাখ টাকা চাইলে উল্টো ঋণ প্রস্তাবকারির সাথে খারাপ আচরণ করে এবং প্রাণ নাশের হুমকি প্রদান করে। পরে এ বিষয়ে আইনি সহায়তা চেয়ে নারায়ণগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন ঋণ প্রস্তাবকারি মো: রাসেল খান।

জানাগেছে, এভাবে ঋণ প্রস্তাবের নামে প্রায় শতাধীক গ্রাহকদের কাছ থেকে কোটি টাকারও অধিক টাকা হাতিয়ে প্রতারণা করে যাচ্ছে নিউ স্ট্যান্ডার্ড ফাইন্যান্স এন্ড কমার্স কো-অপারেট সোসাইটি লিমিটেড। এ ঘটনায় শত শত গ্রাহকরা দিশেহারা হয়ে পড়েছেন বলেও জানাগেছে। গত ৩১ মার্চ (রোববার) প্রতারণার শিকার হওয়া গ্রাহকরা শহরে বিক্ষোভও করে। তারা তাদের প্রস্তাবিত টাকা ফেরত সহ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করে। এদিকে খোঁজ নিয়ে আরও জানাযায়, নিউ স্ট্যান্ডার্ড ফাইন্যান্স এন্ড কমার্স কো-অপারেট সোসাইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: মোবারক হোসেনের শত শত কোটি টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ ছিলো। এ সমস্ত বিষয়ে বিভিন্ন পত্র-পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালেও সংবাদ প্রকাশ হয়। যেখানে দেখা যায়, ২০১২ সালে ৩০ কোটি টাকা আত্মসাতের দায়ে জেলও খাটেন এমডি মোবারক হোসেন। তাই এমডি মোবারক হোসেনসহ তার প্রতিষ্ঠান নিউ স্ট্যান্ডার্ড ফাইন্যান্স এন্ড কমার্স কো-অপারেট সোসাইটি লিমিটেডের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করে সর্বশান্ত হওয়ার পথ থেকে শত শত অসহায় গ্রাহকদের রক্ষার জন্য বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনী এগিয়ে আসবেন, এমনটাই দাবি ভুক্তভোগী গ্রাহকদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL