1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
নগরীতে রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশন এর দিনব্যাপি গণস্বাক্ষর কর্মসূচী পালন - Report
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
মরহুম কাজিম উদ্দিন স্মরণে জাহাজী শ্রমিক ফেডারেশনের শোক সভা ও দোয়া মাহফিল শীতলক্ষ্যা নদীতে বাল্কহেডে চাঁদাবাজি কালে ৪ চাঁদাবাজ গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে তিন ডাকাত গ্রেফতার, লুন্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার নগরীতে আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান ‘ভালো’ এর নতুন শাখার শুভ উদ্ধোধন অনুষ্ঠিত চৈতন্য সমাজ উন্নয়ন শিল্পি গোষ্ঠীর উদ্দ্যেগে ঈদপুর্ন মিলনি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিত করণ সভা অনুষ্ঠিত মাওলানা ফেরদাউসের বিরুদ্ধে নাসিক কর্তৃক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময়

নগরীতে রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশন এর দিনব্যাপি গণস্বাক্ষর কর্মসূচী পালন

  • Update Time : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ১৩ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জে ভবনের উচ্চতা ৩/৪ তলার বেশী করা যাবে না রাজউক এর এই সিদ্ধান্তের প্রতিবাদে নগরীতে দিনব্যাপি গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে নারায়ণগঞ্জ রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশন।

শনিবার (১৬জানুয়ারী) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শহরের চাষাড়া কেন্দ্রীয় শহিদ মিনারে এ গণস্বাক্ষর কর্মসূচী পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসির হায়দার চৌধুরী।

বিকেলে এ গণস্বাক্ষর কর্মসূচী পালন শেষে রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দগণ বক্তব্য প্রদান করেন।

এ সময় বক্তরা বলেন, রাজধানী উন্নয়ণ কর্তৃপক্ষ (রাজউক) ডিটেইল এরিয়া প্ল্যান (ডিএপি) ২০৩৫ আগামী জানুয়ারী-২১ থেকে বাস্তবায়ন করতে যাচ্ছে। এই প্ল্যানের অধিক থাকবে ঢাকা উত্তর-দক্ষিন সিটি কের্পারেশন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সহ সম্পূর্ণ জেলা, গাজীপুর সিটি কর্পোরেশন, সাখার পৌরসভা এবং ঢাকার কিছু অংশ। যে কোন শহরের দীর্ঘ মেয়াদী একটি মাষ্টারপ্ল্যান থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু রাজউক (ডিএপি) ২০০৮ সালে কার্যকর থাকা অবস্থায় ত্রুটি বিচ্যুতিগুলি সংশোধন না করে নগর বাসীর উপর নতুন করে আরেকটি পদ্ধতি চাপিয়ে দিচ্ছে (ডিএপি)-৩৫ বাস্তবায়নে আমরা কোন ভাবেই সাধুবাদ জানাতে পারছিনা। কেননা এটি কার্যকর হলে সাধারন মানুষ তাদের সৌলিক অধিকার আবাসন থেকে বঞ্চিত হবে। কৃষি জমি ব্যাপকহারে ধ্বংস হয়ে যাবে যার ফলে প্রভাব পড়বে খাদ্য, শিল্প এবং ব্যবসায়। যার ফর স্বরূপ সামগ্রিক উন্নয়নকে বাধাগ্রস্থ করে রাষ্ট্রের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করবে।

তারা আরো বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মদের কথা চিন্তা করে আমরা কখনোই চাইবো না সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানাতে। আমরা এই সিন্ধান্ত মানি না, মানবো না। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমাদের আকুল আবেদন থাকবে দেশ ও জাতির কল্যাণের কথা চিন্তা করে বিষয়টি গুরুদ্বের সহিত দেখবেন।

হারুন অর রিশদের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশন এর সহ সভঅপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম, আব্দুল আজিজ, এস.এম পারভেজ, সাধারন সম্পাদক গোলাম সারোয়ার শাহিদ, কোষাদক্ষ রেজুয়ান মেহেদী, সদস্য মাহমুদুল হাসান, আজিজ, ডেবলাপার আয়াত আলী সহ প্রমূখ।

এর আগে শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে সকাল থেকে বিকাল পর্যন্ত এ বিষয়ে জনসাধারনদের গণস্বাক্ষর নেয়া হয়।

উল্লেখ্য, ৪ দিন ব্যাপি এ কমূসূচী সকাল থেকে বিকাল পর্যন্ত যথাক্রমে আগামী ১৭ জানুয়ারী রবিবার বন্দর ঘাট, ১৮ জানুয়ারী সোমবার শহরের ২নং রেল গেইট এবং ১৯ জানুয়্রী মঙ্গলবার সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় পালিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL