1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
আড়াইহাজারে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্র, ৫ পুলিশসহ আহত অর্ধশতাধিক - Report
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট :
কোটা সংস্কার আন্দোলনের নৈরাজ্যের প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের জরুরী সভা আদালতে জাকির খানকে হাজির না করায় সমর্থকদের  বিক্ষোভ মিছিল নগরীতে  নানা আয়োজনে উল্টো রথযাত্রা পালিত মাদকের অপব্যাবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরুস্কার বিতরনী হরিজন সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে নগরীতে পূজা পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল নগরীর আলমাছ পয়েন্ট মার্কেটে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন মহড়া  অনুষ্ঠিত যুবদলের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে নগরীতে মহানগর যুবদলের আনন্দ মিছিল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নগরীতে জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্র বিরোধী অবৈধ কমিটি ঘোষনার প্রতিবাদে সংবাদ সম্মেলন নগরীতে নানা আয়োজনে জগন্নাথ দেবের রথযত্রা পালিত

আড়াইহাজারে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্র, ৫ পুলিশসহ আহত অর্ধশতাধিক

  • Update Time : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৬৯ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিনে নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাচরুখি এলাকায় বিএনপি-পুলিশ ও আওয়ামী লীগের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক আহত হয়েছে। এসময় অবরোধকারীরা ২টি বাসে ভাংচুর চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়ককের পাঁচরুখী এলাকায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শুরু করে। এ সময় বিএনপি নেতা-কর্মীরা সড়কের উপর গাছের গুঁড়ি, সিমেন্টের পিলার ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। লাঠিসোটা হাতে তারা সরকার বিরোধী শ্লোগান দিতে থাকে।

একই সময়ে বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল বের করলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। এ সময় একটি বিআরটিসি বাসসহ দুটি বাস ভাঙচুর করে অবরোধকারীরা।

সংঘর্ষের এ ঘটনায় ৫ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলে টিয়ারসেল ও রবার বুলেট ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরবর্তীতে সকাল সোয়া ১০টায় পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে মহাসড়কে যান চলাচল শুরু হয়।

আহতদের মধ্যে পুলিশ সদস্য হলেন নুরুল হক (৫০)। বাকি দুজন আড়াইাজার থানার সাতগ্রাম ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল মোল্লা (৪৫) ও সালতা ইউনিয়নের তাঁতীলীগের সাবেক সহসভাপতি আলআমিন চৌধুরী (৩৫) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ আহসান উল্লাহ জানান, মঙ্গলবার (৩১ অক্টোবর) বিএনপি নেতাকর্মীরা লাঠিসোঁটা হাতে ঢাকা-সিলেট মহাসড়ক ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে বিএনপি নেতাকর্মীরা অবরোধ করছেন। তাদের নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের ওপর হামলা চালায় তারা। এতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, আড়াইহাজার উপজেলার পাঁচরুখী এলাকায় ঢাকা – সিলেট মহাসড়কে বিএনপি নেতাকর্মীরা রাস্তায় টায়ার জ্বালিঢে তারা প্রতিবন্ধিতা সৃষ্টি করেছিল। এ সময় আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা সেখানে গিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি’র নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়ার সময় তাদের দেশীয় অস্ত্রের আঘাতে ও ককটেল বিস্ফোরণে আমাদের ৫ পুলিশ সদস্য আহত হয়। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে এবং বিপুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে নারায়ণগঞ্জের সার্বিক পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL