1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
বিনা নোটিশে কর্মরত অবস্থায় ৫৭ শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল - Report
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
নগরীতে আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান ‘ভালো’ এর নতুন শাখার শুভ উদ্ধোধন অনুষ্ঠিত চৈতন্য সমাজ উন্নয়ন শিল্পি গোষ্ঠীর উদ্দ্যেগে ঈদপুর্ন মিলনি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিত করণ সভা অনুষ্ঠিত মাওলানা ফেরদাউসের বিরুদ্ধে নাসিক কর্তৃক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময় ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত

বিনা নোটিশে কর্মরত অবস্থায় ৫৭ শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

  • Update Time : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ১৭ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : সদর উপজেলার ফতুল্লার পাগলা নন্দলালপুর এলাকার প্রাইম টেক্রটাইল স্পিনিং লিঃ প্রাইম কম্পোজিট মিলস লিঃ মিলাঞ্জ ইয়ার্ন মিলস লিঃ, প্রাইম ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লিঃ এর মালিক কর্তব্যরত অবস্থায় জোর পূর্বর্বক অত্র কারখানা থেকে বিনা কারনে এবং বিনা নোটিশে ৫৭ জন শ্রমিককে বে-আইনি ভাবে বরখান্তকৃত শ্রমিকদেরকে কাজে পূর্ণবহাল এবং কারখানা খুলে দেওয়ার দাবিতে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকালে নগরীর চাষাড়া কেন্দ্রয়ি শহিদ মিনার প্রাঙ্গনে কর্তরত শ্রমিকরা এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন অত্র প্রতিষ্ঠানের কর্মরত শ্রমিকরা।

সমাবেশ শেষে মিছিল সহকারে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদদপ্তর এর উপ-মহাপরিদর্শক, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার এর বরাবর ১০দফা দাবি নিয়ে একটি লিখিত স্বারকলিপি প্রদান করেন তারা।

বিক্ষোভ সমবাবেশে শ্রমিকরা বলেন, শ্রমিক হিসাবে দীর্ঘদিন যাবত দক্ষতা এবং সুনামের সাথে ওই প্রতিষ্ঠানে কাজ কওে আসছেন। গত ৩০/০১/২০২৩ইং তারিখে ৫৭ জন শ্রমিককে অত্র কারখানায় কর্মরত আবস্থায় জোর পূর্বক ভাবে কারখানা থেকে বিনা কারনে বের করে দেন মালিক পক্ষ। এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে এর কারন জানতে চাইলে তারা আমাদের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন এবং পরে আমাদেরকে কারখানা থেকে বের করে দিয়ে কারখানা বন্ধ করে দেয়। সরকার ঘোষিত সর্ব-নিম্ন মজুরি বাস্তবায়ন না করে প্রতি মাসের বেতন পরবর্তী মাসের ২০ তারিখের পরে দেন। এই বিষয়ে বলতে গেলে বিভিন্ন সময়ে গালমন্দ সহ শ্রমিকদের উপড় হাত তোলা এবং সন্ত্রাসী দ্বারা হুমকি দেওয়া হয়।

শ্রমিকদের দাবি সমূহ গুলো হলো, বে-আইনি ভাবে বরখাস্তকৃত শ্রমিকদেরকে কাজে পূর্ণবহল, অবিলম্বে বন্ধ কারখানা খুলে দিতে হবে, শ্রম আইন অনুযায়ী সর্ব -নিম্ন মজুরি বাস্তবায়ন করতে হবে, শ্রম আইন অনুযায়ী সাত কর্ম দিবসের মধ্যে বেতন দিতে হবে, নিয়োগপত্র, সার্ভিস বই প্রদান করতে হবে, কথায় কথায় শ্রমিক ছাটাই বন্ধ করতে হবে, বৎসরিক ছুটি,মাতৃকালীন ছুটির টাকা প্রদান করতে হবে, প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে, নিরাপদ কর্মক্ষেত্র সৃষ্টি করতে হবে, অসৎ আচারনসহ, কথায়-কথায় নোটিশ প্রদান বন্ধ করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু, সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, শ্রমিক নেতা আজিজুল হক, শ্রমিক নেতা লিটনসহ অন্যান্র নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL