1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
যে শিক্ষা মানুষের গুনাবলী সাধন করে না, সে শিক্ষা কখনো মানুষের কল্যান আনতে পারে না - গিয়াস উদ্দিন - Report
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট :
ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে ড্রেজার অধিদপ্তরে আলোচনা সভা নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কারা নির্যাতিত নেতাকর্মীদেরকে সংবর্ধনা ও মতবিনিময় সভা মহানগর স্বেচ্ছাসেবক দলের কারা নির্যাতিত নেতাকর্মীদেরকে সংবর্ধনা অপরাধী যেই হোক না কেন, তোমাদের প্রতিবাদ করতে হবে – শামীম ওসমান সদর থানা বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মাহফিল ও খাবার বিতরণ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ জিয়াউর রহমান শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গোগনগর ইউনিয়ন বিএনপি’র দোয়া মাহফিল ও খাবার বিতরণ   জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে মহানগর শ্রমিক দলের দোয়া মাহফিল ও খাবার বিতরণ জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও খাবার বিতরণ   জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে রাজিবের উদ্যাগে আলোচনা সভা, দোয়া ও খাবার বিতরণ

যে শিক্ষা মানুষের গুনাবলী সাধন করে না, সে শিক্ষা কখনো মানুষের কল্যান আনতে পারে না – গিয়াস উদ্দিন

  • Update Time : শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩
  • ২০ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, আমাদের পূর্ব পুরুষের কম শিক্ষা দীক্ষা ও জ্ঞান, বুদ্ধি ও বিজ্ঞানে অনেক অনগ্রসর ছিলো। এখন পৃখিবীর প্রযুক্তি গুলো অনেক বেশী এগিয়ে গেছে। তারা যদি সেসময় কম শিক্ষা অর্জন করে শিক্ষিত, সত্যবাদী ও ন্যায়পরায়ন হয়ে থাকে তাহলে আমরা শিক্ষা দিক্ষা করে কি হলাম? আমরা ঘোষখোর, দূর্নিতীবাজ ও পদ-পদবী ব্যক্তি স্বার্থের জন্য বিবেক বুদ্ধিকে সম্পূর্নরূপে ত্যাগ করি।

শনিবার (১৪ জানুয়ারী) সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার গিয়াসউদ্দিন এডুকেশন কমপ্লেক্স কনভেনশন সেন্টারে গিয়াস উদ্দিন ইসলামিক মডেল কলেজ এর ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রতিনিয়ত আমাদের চাহিদার পরিবর্তন ঘটছে। যদি রাজনীতিবীদ, শিক্ষাবীদ, সাংবাদিক ও প্রশাসনিক কর্মকর্তা হই যেখানে যে বসছে দুই একজন ভালো ছাড়া অধিকাংশ দূর্নিতীপরায়ন ও স্বার্থপরায়ন। প্রযুক্তি যতো উন্নতি হোক আর জ্ঞানে যতো অগ্রসর হই না কেনো চারিত্রিক বৈশিষ্ট্যের ক্ষেত্রে আমরা মানবীক গুনাবলীহীন। যে শিক্ষা মানুষের গুনাবলী সাধন করে না, সে শিক্ষা কখনো মানুষের কল্যান আনতে পারে না। তোমরা এখন সবাই মর্ডান এবং জীবনযাত্রায় প্রথম। যখন কোনো কিছু কিনার জন্য যাও সেটা জুতা বা জামা কাপড় হোক তোমরা গিয়ে ব্রান্ড খোঁজো। তোমরা বেশি পয়সা দিয়ে ব্রান্ডের সব জিনিস কিনো। আমরাও চাই, এ প্রতিষ্ঠান থেকে তোমাদের ব্রান্ড তৈরি করে দেওয়ার। যাতে তোমাদের মূল্যবৃদ্ধি হয় পরিবার, সমাজ, রাষ্ট্র ও মহান স্রষ্টার কাছে। এ মূল্যবৃদ্ধির জন্য আমরা তোমাদেরকে জিআইএমসির ব্রান্ড হিসেবে তৈনি করে দিতে চাই।

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. জাফর আহমেদ খান। এ সময় আরও বক্তব্য রাখেন, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান, দৈনিক অগ্রবাণী পত্রিকার সম্পাদক মো: হারুন অর রশিদ চৌধুরী স্বপন, এডুকেশন ডেভেলপমেন্ট বোর্ড (এম এ হাশেম ইয়াতুননেছা ফাউন্ডেশন) এর উপসচিব মো: এবাদুল হক, সহকারী অধ্যাপক (ইংরেজি বিভাগ) আবু তালেব, সহকারী অধ্যাপক মো: তাহের, আলী আকবর খাঁন,শিশির ঘোষ, প্রতিষ্ঠাকালিন সদস্য মোঃ ওমর ফারুক, উপদেষ্টা মন্ডলির সদস্য ইঞ্জিনিয়ার আহসান উল্লাহ সহ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL