আইনজীবি কর্তৃক বিচারককে গালমন্দের প্রতিবাদে নগরীতে মানবাধিকার কমিশনের মানববন্ধন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ব্রাম্মনবাড়িয়া জেলায় বিজ্ঞ কতিপয় আইনজীবি কর্তৃক ব্রাম্মনবাড়িয়া জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিজ্ঞ বিচারক ( জেলা ও দায়রা জজ) উপর কুরুচিপুর্ন আচরন ও গালিগালাজের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসুচি পালন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন নারায়ণগঞ্জ জেলা শাখা।

বুধবার ( ১১ জানুয়ারী ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের নিচে এ মানববন্ধন কর্মসুটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাড.জাকারিয়া হাবিবের সভাপতিত্বে মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন অ্যাড. আফরোজা সুলতানা, অ্যাড.নিপা খাতুন,অ্যাড. নাসরীন আক্তার প্রধান অ্যাড. মহসীনা রহমান, অ্যাড.ধনঞ্জন গুহ জয় । 

মানববন্ধনে এ সময় বক্তারা বলেন, আইনজীবি কর্তৃক একজন বিজ্ঞ বিচারকের বিরুদ্ধে কুরুচিপুর্ন আচরন ও গালিগালাজ করা অনেকটা অমার্জনীয় বিষয় ও ক্ষমার অযোগ্য। তাছাড়া এহেন আচরন কারোর কাছে কাম্য নয় এবং বিচারকের বিরুদ্ধে কুরুচিপূর্ন আচরনে আইনজীবি ও বিজ্ঞ বিচারকদের বিষয়ে সাধারন মানুষের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিবে। আমরা আশা করবো দেশের কোন জেলায় যেন কোন আইনজীবি কর্তৃক কোন বিজ্ঞ বিচারকগন এ আচরনের শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। 

এছাড়াও উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আলআমিন মির্জা,সদস্য একেএম কামরুল হাসান, আল মামুন মির্জা, কাইউম খান, মো. রায়হান, মো. আবদুল হামিদ সহ প্রমুখ।