1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
এফবিজেও ও স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত - Report
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত পূর্ব ইসদাইর যুব সংঘের ব্যাবস্থাপনায় সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা নগরীতে মহানগর বিএনপি`র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে সাখাওয়াত-টিপু`র নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও দোয়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ট্যাক্সেস বার এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আজমেরী ওসমানের উদ্যোগে দোয়া বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে যুবনেতা আজমেরী ওসমান এর সমর্থকদের শ্রদ্ধা নিবেদন

এফবিজেও ও স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • Update Time : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ১২ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন (এফবিজেও ও নারায়ণগঞ্জের স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ সম্পর্কিত সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৯ ডিসেম্বর ) সকালে নারায়ণগঞ্জ জেলা গণগ্রন্থাগার অডিটোরিয়ামে এ সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে   বিচারপতি মো. নিজামুল হক নাসিম প্রধান বলেন, অপ-সাংবাদিকতা রোধে ভেদাভেদ ভুলে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করে বলেন, সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরীতে কাজ করছে প্রেস কাউন্সিল। পেশাদার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের ২৫টি আচরণবিধি ও নীতিমালা মানতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল বঙ্গবন্ধু ১৯৭৪ সালে ১৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেছেন। আমরা মনে করি, সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের মাধ্যমে সাংবাদিকরা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে।  কেননা বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন এবং সেই অনুযায়ী কাজ করতেন। এটার প্রমাণ হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। সাহস নিয়ে লিখতে হবে। কারণ সাহস না থাকলে কোনো যুদ্ধেই সফল হওয়া যায় না৷ মনে রাখতে হবে কলমের চেয়ে শক্তিশালী কিছু নেই। এদিকে বেশি দুর্নীতি হয়। তাই বলে এজন্য সবাই দায়ী নয়। গুটি কয়েক মানুষের কাছে হার মানা যাবে না। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আপসহীন থাকতে হবে। থাকতে হবে গণতন্ত্র ও শান্তির পক্ষে। এ জন্য প্রয়েজনে জনমত গড়ে তুলতে হবে।

নারায়ণগঞ্জ স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেনএর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, বাংলাদেশ প্রেস কাউন্সিল এর সদস্য এম জি কিবরিয়া চৌধুরী, ড. উৎপল কুমার সরকার, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) এর চেয়ারম্যান এস এম মোরশেদ; মহাসচিব এস এম হানিফ, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান দিপু। এফবিজেও এর অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ সচিব ও নবজাগরন পত্রিকার সম্পাদক মো. আবু তাহের পাটোয়ারী, ঢাকা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সুপারিনটেনডেন্টে শাখাওয়াত হোসেন, দৈনিক এ সময়ের কন্ঠ পত্রিকার সম্পাদক এম এম তোহা  সহ স্থানীয় পত্রিকায় কর্মরত অন্যন্য সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL