1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
সামাজিক সংগঠন ‘স্লোগান’এর উদ্যোগে  কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত - Report
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময় ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত পূর্ব ইসদাইর যুব সংঘের ব্যাবস্থাপনায় সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা নগরীতে মহানগর বিএনপি`র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সামাজিক সংগঠন ‘স্লোগান’এর উদ্যোগে  কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • Update Time : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ২০ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : প্রধান মন্ত্রীর আহ্বান “চলো জেগে উঠি নতুন বিপ্লবে নিজের খাদ্য নিজে উৎপাদনের মহোৎসবে” শুধু মাত্র বীজ বিতরন নয়, টেকসই পরিকল্পনার আলোকে “স্লোগান” সামাজিক সংগঠনের উদ্যোগে স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছর ব্যাপি কার্যক্রমের সূচনা পর্ব “কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) বিকাল ৩টায় নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ প্রশক্ষিন কর্মশালা।

অনুষ্ঠানে এ কার্যক্রমকে বাস্তবায়নের লক্ষ্যে কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত। এছাড়াও স্লোগানের কর্ণধার শেখ সাফায়েত আলম সানি উক্ত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় শেখ সাফায়েত আলম সানি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা, জাতির আশার বাতিঘর জননেত্রী শেখ হাসিনা বলেছেন “আমাদের মানুষ আছে আমাদের মাটি অত্যন্ত উর্বর, কোন জমি যেন অনাবাদি না থাকে, যে যা পারেন উৎপাদন বৃদ্ধি করে নিজেদের সঞ্চয় বাড়াতে হবে, কোন এলাকার এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে”। আগত দিন গুলোতে বিশ্বময় খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। বৈশ্বিক খাদ্য ঘাটতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে “কৃষি বিপ্লব ও স্বনির্ভর কৃষি হতে পারে এক নতুন সম্ভাবনা”। এ লক্ষ্যে স্লোগান সামাজিক সংগঠন বছর ব্যাপী টেকসই কার্যক্রম হাতে নিয়েছে।

তিনি আরো গুরত্ব আরোপ করে বলেন,পতিত/অনাবাদী জমির যথাযথ ব্যবহার নিশ্চিত করনের মাধ্যমে পারিবারিক খাদ্য ঘাটতি পূরণ ,পুষ্টি চাহিদা পূরণ করে বাড়তি আয়ের ব্যবস্থা , বাড়ির আঙিনার শ্রীবৃদ্ধি করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা , সর্বপরি সুস্থ ও সুন্দর জীবন গঠন নিম্নোক্ত কর্মপরিকল্পনা গ্রহন করা, খাদ্য সংকট মোকাবেলা ও মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে কৃষি কর্মশালার মাধ্যমে দীক্ষিত হয়ে বিভিন্ন থান ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মানুষদের সম্পৃক্ত করা , তথ্যশালা তৈরীর মাধ্যমে বীজ বিতরণ করে পরবর্তীতে প্রতি ওয়ার্ড কেন্দ্রীক দলনেতা নির্ধারণ করা , কেন্দ্রীয় ভাবে (অনলাইন বার্তা গ্রুপ তৈরী করে) বিভিন্ন দলে বিভক্ত করা , পর্যবেক্ষণ এর মাধ্যমে বীজ থেকে শস্য উৎপাদনের ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করা। আগামী ৭ নভেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে বিকাল ৩টায় “স্লোগান” সামাজিক সংগঠনের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

স্লোগান সামাজিক সংগঠনের সদস্য ফাহিমে এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জেলা যুব মহিলা লীগের আহবায়ক ও নারায়ণগঞ্জ জেলা পরিণদের সংরক্ষিত নারী সদস্য সাদিয়া আফরিন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নান্নু, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নিশান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL