১৫ আগষ্ট ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে কাশিপুরে কোরআন খতম, দোয়া ও চাউল বিতরণ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে কোরআন খতম, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে।

রবিবার (২১ আগষ্ট) বিকেল ৩টায় সদর উপজেলার পশ্চিমদেওভোগ বাংলাবাজার ডাইং সংলগ্ন বালুর মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আইয়ূ আলী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার দৃঢ় নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন ভূখন্ড। তিনি চেয়েছিলেন বাংলার মানুষের গণতান্ত্রিক ও অর্থনৈতিক মুক্তি। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাংলাদেশের কিছু বিপথগামী সেনা কর্মকর্তা পাকিস্তানি ধ্যান-ধারনায় পরিচালিত করার লক্ষ্যে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। যে স্বপ্ন তিনি দেখেছিলেন বাংলার মানুষকে নিয়ে সেই স্বপ্নের যখন তিনি বাস্তবায়ন করা শুরু করেছেন ঠিক সেই মুহূর্তে তাকে নির্মমভাবে হত্যা করা হয়। তিনি আরও বলেন, আজকে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে নিয়ে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। পদ্মা সেতু, কর্নফুলি টানেল, মেট্রোরেল রেল সহ বিভিন্ন মেগা প্রজেক্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে। অথচ স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়ন রুখে দিতে তাকে মৃত্যুর মুখে ঠেলে দেয়। আজকের এই দিনে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করে তাকে হত্যার জন্য। ষড়যন্ত্র এখনো থেমে নেই, ষড়যন্ত্র চলছে। তাই দেশ ও দেশের মানুষের উন্নয়নে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ সাত্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শফিউল আলম রেজা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রাজু প্রধান, ৭নং ওয়ার্ড মেম্বার শামীম আহমেদ, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড মহিলা সদস্য মরিয়ম আক্তার, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রুপচাঁন শিকদার, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম দেওয়ান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।