জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের পরিচিতি সভা অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ নবগঠিত জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিউনিটি পুলিশিং ফোরাম এর সভাপতি প্রবীর কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ.কে.এম শামীম ওসমান।

এসময় তিনি বলেন, একটা স্লোগান আছে, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’। পুলিশ আর জনতা মিলে যদি কাজ করে তাহলে সমাজ থেকে মাদক, ইভটিজিং, ভূমিদস্যুতা সহ সকল ধরনের অন্যায় অপকর্ম রোধ করা সম্ভব। সুন্দর পৃথিবী গড়তে সুন্দর মানুষ দরকার। কমিউনিটি পুলিশিংয়ের সাথে যারা জড়িত যদি তারা সবাই মিলে চেষ্টা করে তাহলেই আমাদের এ সমাজটাকে সুন্দর করে গড়ে তোলা যায়।

তিনি আরো বলেন, তোমাদেরকে বলবো যাদের বাবা-মা রয়েছে তারা বাবা মায়ের সেবা করো। তাদের প্রতি তোমার যে দ্বায়িত্ব সেটা পালন করো। এলাকার মানুষের সেবা করো এবং জীবীত থাকতে দেশের জন্য একটি কাজ করো যেন তুমি মারা গেলেও দেশের মানুষ তোমাকে মনে রাখে। তাহলে এ দেশকে কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা। বর্তমানে শুধু বাংলাদেশই নয় সারা বিশ্বের পরিস্থিতি খুবই খারাপ। সামনে হয়তো পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তবুও আমরা সকলে যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে বর্তমান পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবো। মানুষ চায় উন্নয়ন, চায় ভালো জিনিস। সবচাইতে বেশী চায় শান্তি।

আরিফ মিহিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজ পদে পদোন্নতি প্রাপ্ত) ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের প্রধান উপদেষ্টা মোঃ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল হাই, নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য সালমা ওসমান লিপি, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল, জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক এবং জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সহ সভাপতি কাওসার আহাম্মেদ পলাশ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সহ সভাপতি শাহ্ নিজাম, নারায়ণগঞ্জ বার এসোসিয়েশনের সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, নারায়ণগঞ্জ বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সহ সভাপতি এড. মুহাম্মদ মহসীন মিয়া, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের অফিস সম্পাদক সহ প্রমুখ।