মাদক থেকেই সমাজে বড় বড় অপরাধের সৃষ্টি হচ্ছে – ডিসি মঞ্জুরুল হাফিজ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, মাদক দেশ ও জাতির শত্রু। তাই এই মাদকের বিরুদ্ধে সকলে মিলে আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ ও প্রতিহত করতে হবে। মাদক ব্যবসায়ীদের জেল দিতে পারেন ৷ কিন্তু মাদক দূর করতে হলে আপনাদের সহযোগিতা লাগবে। এদেশের উন্নয়ন যেমন সবার সহযোগিতায় হয়েছে। এদেশে স্বাধীন হয়েছে সকলের সহযোগিতায়। বৃহৎ কাজে অবশ্যই সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

বুধবার (২৯ জুন) সকালে সদর উপজেলার ফতুল্লায় উপজেলা প্রশাসন সদর এর আয়োজন এবং মাদকদ্রব্য নিয়নাত্রন অধিদপ্তর নারায়ণগঞ্জ কর্তৃক অনুষ্ঠিত হয় এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠান।সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার সমম্বিত কর্মপরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রত্যেকে যার যার স্থান থেকে প্রতিবাদী হতে হবে। মসজিদের ঈমাম, শিক্ষক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সমাজপতি সবাই মিলে যদি মাদক প্রতিরোধে উদ্যোগী হয়। তাহলেই কেবল আমরা মাদককে স্থায়ীভাবে ঘৃনা সৃষ্টি করতে পারব। মাদক শব্দটা খুবই খারাপ একটি শব্দ। সকল গন্ডগোলের মূলে রয়েছে মাদক৷ প্রয়োজনে প্রতিমাসে আইনশৃঙ্খলা মিটিং হয়। সে মিটিংয়ে প্রতি মাসে কি পরিমাণ ইয়াবা উদ্ধার হয় সে আলোচনা শুনলে মনে হবে বাংলাদেশই একটি দেশ যেখানে একমাত্র ব্যবসা মাদকের ব্যবসা। সমাজে এই মাদক থেকেই বড় বড় অপরাধের সৃষ্টি হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন, ফাতেমাতুল জান্নাত উপ-পরিচালক (উপ-সচিব) স্থানীয় সরকার, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মো. মামুন, সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল আলাম আজাদ বিশ্বাস, বক্তাবলী ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, গোগনগর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজর আলী, এনায়েত নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আসাদুজ্জামান,কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন সহ অত্র ইউনিয়নের নারী ও পুরুষ মেম্বার সহ অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ।