যদি সকলে মিলে কাজ করি তাহলে অবশ্যই দেশের উন্নতি করা সম্ভব – শামীম ওসমান

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সদর উপ‌জেলায় কর্মহীন ম‌হিলা‌দের আত্মকর্মসংস্থান সৃ‌ষ্টি এবং আর্থসামা‌জিক উন্নয়‌নের লক্ষে সেলাই মে‌শিন বিতরন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২৪ মার্চ) বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ সদর উপ‌জেলার অ‌ডি‌টরিয়া‌মে সেলাই মে‌শিন বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিগ হয়।

নারায়ণগঞ্জ সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফের‌দৌসের সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান, প্রধান আ‌লোচক হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, জাতীয় ম‌হিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লি‌পি, বিশেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, নারায়ণগঞ্জ সদর উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস।
প্রধান অ‌তি‌থির বক্তৃতায় নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান ব‌লেন, সবসময় আল্লাহর উপর ভরসা রাখবেন। দেখবেন কেউ না কেউ পাশে এসে দাঁড়াবে। ভরসা কিভাবে রাখতে হয় সেটা আমার পিছনে যার ছবি দেখতে পাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দেখে শিখুন। যার এ পৃথিবীতে বোন ছাড়া আর কেউ নেই। অথচ দেশের উন্নয়ন ও মানুষের জন্য তিনি দিনরাত নিরলস পরিশ্রম করছেন। এসময় চেয়ারম্যান ও মেম্বারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি জনপ্রতিনিধি, মানুষের সেবা করাই আপনার কাজ। যদি নিরপেক্ষ থাকেন তাহলে আমি নিরপেক্ষ আর যদি দলবাজী করে তাহলে আমি কারো সাথে নেই। যদি সকলে মিলে কাজ করি তাহলে অবশ্যই দেশের উন্নতি করা সম্ভব। আমার জন্য আপনারা দোয়া করবেন, যাতে মৃত্যুর সময় আল্লাহকে সন্তুষ্ট করে মরতে পারি।

তিনি আরও বলেন, কখনো কোন কাজে  ভয় পাবেন না।  আজকে এখানে যে সেলাই মেশিন সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে সেটা হয়তো খুবই অপ্রতুল। কিন্তু এ ছোট জিনিসটাই হয়তো কারো স্বপ্ন পূরণ করবে, কারো অভাব গুচবে, অনেক সমস্যার সমাধান করবে। আপনি ভাবতে পারেন, এটা অনুগ্রহ করা হচ্ছে। কিন্তু না, এটা অনুগ্রহ না এটা আপনার অধিকার। আমি মনে এটা এভাবে দেওয়া উচিত নয়। এ সেলাই মেশিন সকলের ঘরে ঘরে পৌছে দেওয়া উচিত। আমি আপনাদের ভাই হয়ে আপনাদের সেবা করতে চাই। দয়া করে আমাকে এমপি বানাবেন না।

এ সময় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, গোগনগর ইউ‌পি চেয়ারম্যান ফজর আলী, এনা‌য়েতনগর ইউ‌পি চেয়ারম্যান আসাদুজ্জান আসাদ, বক্তাবলী ইউ‌পি চেয়ারম্যান এম শওকত আলী, ফতুল্লা ইউ‌পি চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউ‌পি চেয়ারম্যান ম‌নিরুল আলম সেন্টু, আলীর‌টেক ইউ‌পি চেয়ারম্যান জা‌কির হো‌সেন, মহানগর আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম, জেলা ছাত্রলীগেরগের সা‌বেক সভাপ‌তি এহসানুল হক নিপু, শরীফুল ইসলাম সহ প্রমূখ।