1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
গোগনগরে সরকারী ১০৫ শতাংশ খাস জমি উদ্ধারে সদর এসিল্যান্ড - Report
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে সাখাওয়াত-টিপু`র নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও দোয়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ট্যাক্সেস বার এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আজমেরী ওসমানের উদ্যোগে দোয়া বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে যুবনেতা আজমেরী ওসমান এর সমর্থকদের শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন  উপলক্ষে জেলা আওয়ামীলীগের পুষ্পস্তবক অর্পণ আল হেরা জেনালের হাসপাতালে ভূল চিকিৎসায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু,তদন্তরে দাবি পরিবারের তারেক রহমানের নেতৃত্বে এই ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো – সাখাওয়াত ভাষা সৈনিক নাগিনা জোহা’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুবনেতা আজমেরী ওসমানের আয়োজনে মিলাদ ও দোয়া ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া

গোগনগরে সরকারী ১০৫ শতাংশ খাস জমি উদ্ধারে সদর এসিল্যান্ড

  • Update Time : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ১২ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন চর সৈয়দপুর গোগনগর এলাকায় ১০৫ শতাংশ সরকারী খাস জমি উদ্ধার হয়েছে। অত্র এলাকার আজিজ মাষ্টার নামক জনৈক ভূমিদস্যুদীর্ঘ প্রায় ২০ বছর অবৈধ ভাবে দখল করে রেখেছিলো ।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে চর সৈয়দপুর এলাকায় নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড রুবাইয়া খানমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড রুবাইয়া খানম গণমাধ্যম কর্মীদের জানান, দীর্ঘ প্রায় ২০ বছর যাবৎ জনৈক আজিজ মাষ্টার অত্র খাস জমিটি জবর দখল করে রেখেছিলো। গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী জমিটি সম্পর্কে জানতে পেরে ভূমি অফিস ও জেলা প্রশাসককে অবগত করেন। পরে আজিজ মাষ্টার বিষয়টি জানতে পেরে জায়গাটি যেন হাত ছাড়া না হয় সেজন্য উল্টো ফজর আলী চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেন। তখন সেই অভিযোগের ভিত্তিতে আমরা এখানে দেখতে এসেছি আসলে জায়গাটি কার। যদি জমিটি খাস হয় তাহলে জেলা প্রশাসনের মাধ্যমে সরকার নিয়ে নেব আর যদি মালিকানাধীন হয় তাহলে তাদের দিয়ে দেব। সকল কাগজপত্র আমরা নিয়ে এসেছি এবং তাকেও বলেছি কিসের ভিত্তিতে সে অত্র জায়গাটি ভোগ দখল করছে সেই কাগজপত্র নিয়ে আসার জন্য। যখন তার কাগজপত্র গুলো আমরা দেখলাম তখন সিএসএ ধলেশ্বরী নদী এবং এসএ রেকর্ডে জেলা প্রশাসকের নাম রয়েছে। আরএসএ যে ব্যক্তির নাম রেকর্ড হয়েছে তিনি বলছেন সেটা ভুলবশত আমার নাম রেকর্ড হয়েছে। এ বিষয়ে আগামীকালই আমি জেলা প্রশাসক বরাবর লিখিত দেব, আমার কোন আপত্তি নেই। আগামীকাল লিখিত দিলে আমরা আগামী সপ্তাহে জমিটি খাস করে নিব।

তিনি আরো জানান, আপনারা সবাই জানেন সরকার গৃহহীনদের ভূমি ও ঘর দিচ্ছেন। জমিটি খাস হলেই আমরা এটাকে আশ্রয়ন প্রকল্পের অধীনে দিয়ে দেব। আমরা আজিজ মাষ্টারের বিরুদ্ধে মামলা করবো। কারন তারা মালিকানা সম্পর্কিত কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেনি। তিনি স্থানীয় প্রভাব খাটিয়ে জমিটি এতদিন ভোগদখল করে রেখেছিলেন। তাহলে এখন বুঝতেই হবে সে একজন ভূমিদস্যু। উনি একজন শিক্ষক হয়ে এমন একটি খারাপ কাজ কেন করেছেন সেটা উনিই ভালো বলতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন, গোগনগর ইউপি চেয়ারম্যান ফজর আলী, ৮নং ওয়ার্ড মেম্বার রুবেল, ৭নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর, ৩নং ওয়ার্ড মেম্বার তোফাজ্জল হোসেন কাবীল, ১নং ওয়ার্ড মেম্বার ইকবাল হোসেন বাপ্পি, ৯নং ওয়ার্ড মেম্বার আওলাদ হোসেন তাওলাদ, ৫নং ওয়ার্ড মেম্বার রফিক, ৬নং ওয়ার্ড মেম্বার বিপ্লব হোসেন হাবু, ২নং ওয়ার্ড মেম্বার আলী হোসেন আলী, মহিলা মেম্বার লিপি বেগম, নাজমা বেগম, নিলুফা বেগম সহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL