প্রয়াত শুক্কুর মাহমুদের ২য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ :  আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা মরহুম আলহাজ্ব শুক্কুর মাহমুদ এর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে নগরীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৮শে জানুয়ারী) বিকালে শহরের ৫নং ঘাট সংলগ্ন এলাকায় বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে এ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠান।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক এবং বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী কাজিম উদ্দিন প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে হাজী কাজিম উদ্দিন প্রধান বলেন, প্রয়াত শ্রমিক নেতা আলহাজ্ব শুক্কুর মাহমুদ ছিলেন একজন জনপ্রিয় ও নন্দিত নেতা। তিনি তার জীবদ্দশায় শ্রমিকদের কল্যাণে নিরলস পরিশ্রম করেছেন। তার কোন লোভ ছিলোনা, ছিলোনা কোন উচ্চাকাঙ্খা। যদি তিনি ইচ্ছে করতেন তাহলে গুলশান-বনানীতে বাড়ি করতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। তিনি আমৃত্যু শ্রমিক ও মেহনতি মানুষের কল্যাণে কাজ করেছেন। আজকে তিনি আমাদের মাঝে নেই, আর কখনও ফিরেও আসবেন না। রয়ে গেছে তার নীতি ও আদর্শ। আমরা সেগুলোকে বুকে ধারণ করে আগামীর পথে এগিয়ে চলবো।

তিনি  আরো বলেন, আমি এখানে আসলে প্রায়ই শুনতে পাই, নেতা-কর্মীদের কে বিভিন্ন ভাবে হুমকি-ধমকী দেয়া হচ্ছে। আমি বলবো যার যার কাজ তাকেই করতে দিন। আপনারা আপনাদের কাজ চালিয়ে যান। আমি নেতৃবৃন্দের সাথে কথা বলেছি, আপনাদের কোন সমস্যা নেই। পরিশেষে বলবো আপনারা মরহুম আলহাজ্ব শুক্কুর মাহমুদের রূহের মাগফিরাত কামনায় দোয়া করবেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক সবুজ সিকদার, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন আহমেদ বাবুল, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রানী খান, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মঈন মাহমুদ, বাংলাদেশ নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কার্যকরী সভাপতি সরদার আলমগীর মাষ্টার, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের অর্থ বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমানসহ প্রমুখ।