এবার কোন প্রকার দূর্নীতি করার চেষ্টা হলে এর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে- জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনী প্রচার প্রচারনা পরোদমে জমে উঠেছে । এই নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদিনই প্রার্থীরা তাদের প্রচার-প্রচানা চালিয়ে যাচ্ছেন। মিছিলে মিছিলে আর স্লোগানে উৎসব মুখর হয়ে উঠছে গোট আদালত প্রাঙ্গন।

সোমবার (১০ জানুয়ারী) দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ কতৃক মনোনীত রতন-আনোয়ার পরিষদের প্রার্থীগণ আদালত প্রাঙ্গনে তাদের নির্বাচনী প্রচারনা করেন।

প্রচারনা শেষে রতন-আনোয়ার পরিষদের সভাপতি পদ প্রার্থী এড. মনিরুল ইসলাম চৌধুরী রতন বলেন, নির্বাচন মানে হচ্ছে আনন্দ, নির্বাচন মানে হচ্ছে উৎসব। ভোটাররা উৎসব ও আনন্দমুখর পরিবেশে তাদের ভোটাধীকার প্রয়োগ করবে এটাই নিয়ম। কিন্তু নারায়ণগঞ্জ জেলা বারে এর পুরোপুরি উল্টো। এখানে রাতের আধাঁরে অনীয়ম ও দূর্নীতি করা হয়। যার ভোট তাকে দিতে দিন, চুরি করা বাদ দিন।

সাধারণ সম্পাদক পদ প্রার্থী এড. আনোয়ার প্রধান বলেন, নারায়ণগঞ্জ জেলা বার এর ঐতিহ্য সম্পর্কে সারাদেশের মানুষ অবগত রয়েছে। কিন্তু খবুই দুঃখের বিষয় গত কয়েক বছর যাবৎ আমরা আমাদের ভোট দিতে পারছিনা। অথচ আইনজীবীরা হচ্ছে সমাজের দর্পণ। যারা আমাদেরকে দেখলে সমীহ করে, অন্যায় কাজ করা থেকে বিরত থাকে তারাই এই পবিত্র আদালত প্রাঙ্গনে এসে আমাদের গাঁয়ে হাত তোলে। নির্বাচনের সময় ব্যালট বাক্স পূর্ণ করে রাখে। যদি এবারের নির্বাচনে কোন প্রকার দূর্নীতি করার চেষ্টা করা হয় তাহলে এর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। অনেক সহ্য করেছি আর না, এবার অনীয়ম করলে ভালো হবেনা।

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দ্বায়িত্ব পালন করছেন, এড. সামসুল ইসলাম ভূইয়া, সহকারী নির্বাচন কমিশনার হলেন, এড. আব্দুর রহিম, জিপি এড. মেরিনা বেগম, এড. আশরাফ হোসেন, এড. শুকচাঁদ সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, বারের সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, এড. জাকির হোসেন, এড. মশিউর রহমান শাহীন, এড. খোরশেদ মোল্লা, এড. ওমর ফারুক নয়ন, এড. জাহিদুল ইসলাম মুক্তা সহ  প্রমুখ।

এছাড়াও আরো  উপস্থিত ছিলেন রতন-আনোয়ার পরিষদের সিনিয়র সহ-সভাপতি পদ প্রার্থী এড. মানিক মিয়া, সহ-সভাপতি এড. হামিদা খাতুন লিজা, যুগ্ম সাধারণ সম্পাদক এড. কায়সার আলম চৌধুরী টুটুল, কোষাধ্যক্ষ এড. মোঃ গোলজার হোসেন, আপ্যায়ন সম্পাদক এড. মোঃ শাহ-আলম শামীম, লাইব্রেরী সম্পাদক এড. জিয়াউল আহমেদ ভূইয়া, ক্রিড়া সম্পাদক এড. ইকবাল আহমেদ মানিক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক এড. মাহমুদা আক্তার, আইন ও মানবাধিকার সম্পাদক এড. মামুন মাহমুদ মিয়া, কার্যকরী সদস – এড. মোঃ ফাইজুর রহমান বাবলু, এড. নয়ন ঢালী, এড. ফাতেমা, এড. নুরুল ইসলাম কাদীর সোহাগ, এড. মোঃ ফারুক মিয়া।