1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
গোগনগরে মুজিব ভিলেজ এর চলমান প্রকল্পে সন্ত্রাসীদের হামলা, চাঁদাদাবী! - Report
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট :
মাওলানা ফেরদাউসের বিরুদ্ধে নাসিক কর্তৃক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময় ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত পূর্ব ইসদাইর যুব সংঘের ব্যাবস্থাপনায় সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা নগরীতে মহানগর বিএনপি`র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

গোগনগরে মুজিব ভিলেজ এর চলমান প্রকল্পে সন্ত্রাসীদের হামলা, চাঁদাদাবী!

  • Update Time : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ১২ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : সরকার ঘোষিত সারা দেশের বিভিন্ন জেলায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি সহ নির্মিত গৃহ প্রদান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদের এক একর জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মান করা হচ্ছে। প্রকল্পের কাজও দ্রুতগতিতে এগিয়ে চলছিলো। কিন্তু বাধ সেধেছে সেখানকার স্থানীয় কিছু ভূমিদস্যু ও সন্ত্রাসীদের। তারা চাইছেনা ঐ জমিতে গৃহহীনদের জন্য কোন গৃহ নির্মান করা হোক। চলমান প্রকল্পের কাজে তারা কর্মরত শ্রমিকদেরকে মারধর করেছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গিয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারী) সকালে স্থানীয় এলাকার সন্ত্রাসী মাহাবুব ও সেজান গংরা এ ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয় লোকজন জানান।

ঘটনার বিবরণে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টার দিকে মুজিব ভিলেজ এর জমিতে কাজ করতে যায় শ্রমিকরা। এসময় মাহাবুব ও সেজান এর নেতৃত্বে ১০/১২ জন এর একটি সন্ত্রাসী দল শ্রমিকদের কাজ বন্ধ করে তাদের কাছ থেকে চাঁদা দাবী করে। এসময় শ্রমিকরা সরকারী জমিতে কাজ করছে বললে সন্ত্রাসীরা তাদেরকে মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করে। এতে করে কয়েকজন শ্রমিক আহত হয় এবং বাকী শ্রমিকরা ভয়ে সেখান থেকে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ও ৮নং ওয়ার্ডের মেম্বার রুবেল হোসেন উপস্থিত হয়। ঐসময় মেম্বার রুবেলকেও গালিগালাজ করে এবং মারধর করার চেষ্টা করে। পরবর্তীতে সন্ত্রাসীরা তাকে জমি থেকে চলে যেতে বলে।

গোগনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার রুবেল হোসেন জানান, সন্ত্রাসী মাহাবুবের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর থানায় হত্যা, সন্ত্রাসী কর্মকান্ড, মাদক ব্যবসা সহ একাধীক মামলা চলমান রয়েছে। তারা নিরীহ মানুষদেরকে দীর্ঘদিন যাবৎ নানা ভাবে অত্যাচার করে আসছে। আজকে তারা এখানে এসে সরকারী জমিতে হুমকী দিয়ে কাজ বন্ধ করে দিয়েছে। যেখানে সরকার গৃহহীন ও অসহায় মানুষদের জন্য জমি ও ঘরের ব্যবস্থা করছেন সেখানে তারা জুলুম অত্যাচার করে কাজ বন্ধ করে দিচ্ছে।

এ বিষয়ে গোগনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব ফজর আলীর সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সকালের ঘটনাটি আমি জানতে পেরেছি। এ বিষয়টি আমি ইউএনও এবং এসিল্যান্ডকে তাৎক্ষনিকভাবে জানিয়েছি। ইউএনও এবং এসিল্যান্ড এর সার্বিক তত্বাবধানে মুজিব ভিলেজ এর এক একর জমিতে যে প্রকল্পের কাজ চলমান রয়েছে তা আমি সার্বক্ষনিক ভাবে নজরদারী করছি। যাতে করে এ কাজে কোন বিঘœ না ঘটে। মাহাবুব গংরা সন্ত্রাসী প্রকৃতির এবং তাদের বিরুদ্ধে থানায় হত্যা সহ একাধীক মামলা রয়েছে বলে জানতে পেরেছি। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL