নাসিক নির্বাচনে মনোনয়ন ফরম কিনলেন কামাল, সাখাওয়াত ও সোহেল

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম কিনেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিসার প্রতিভা বিশ্বাসের কাছ থেকে তারা মনোনয়ন ফরম কেনেন তারা।

বিএনপি চেয়ারপর্সন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তিরত অবস্থায় থাকায় এ নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না সে ব্যাপারে নিশ্চিত না। তবে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করে রেখেছেন। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তারা পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আমি গত নির্বাচনেও বিএনপি মনোনীত প্রার্থী হয়েছিলাম। আমার নির্বাচন করার ইচ্ছা রয়েছে। দল যদি নির্বাচনে আসে আমি অবশ্যই নির্বাচন করার জন্য প্রস্তুুত রয়েছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেছেন, দলের উচ্চ পর্যায়ে যোগাযোগ হয়েছে। দলের বাইরে আমি কেউ না, দলের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। তবে নির্বাচন করলে জয়ের জন্য করবো। তবে যদি এমন হয় বিএনপি নির্বাচনে যাবে না, আর অনাপত্তি দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহন করবো। আমি সব সময় মাঠে ছিলাম, নারায়ণগঞ্জ নগরবাসীর পাশে ছিলাম এবং ভবিশ্যতেও থাকবো।

অপরদিকে কল্যাণ পার্টির মনোনীত নাসিক মেয়র প্রার্থী রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা বলেন, ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবীত হয়ে রাজনীতি করছি। একটি কল্যাণময় রাষ্ট্র গঠনের লক্ষ্যে আমরা কাজ করছি। নির্বাচনে ভোটাধীকার প্রয়োগ করা দেশের প্রতিটি নাগরিকের অধিকার। আমরা আশাকরি সরকার একটি সুষ্ঠু ভোট গ্রহনের ব্যবস্থা করে দিবে।

২০১৬ সালের ২২ ডিসেম্বর প্রথম দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছিল। সেবার বিএনপি দলীয় মনোনয়ন চেয়েচিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও এটিএম কামাল। শেষ পর্যন্ত মনোনয়নপত্র পান অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।