শায়খ ফজলুল করীম (রহ) নীতির ব্যাপারে বাতিলের বিরুদ্ধে সর্বদা আপোষহীন ছিলেন – নূরুল করীম আকরাম

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে মরহুম পীর সাহেব চরমোনাই শায়খ ফজলুল করিম (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় শহরের ১নং রেলগেট সংলগ্ন আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা ও দোয়া মাহফিলভ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মুহতারাম কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল করীম আকরাম এ সময় বলেন, রুহানিয়াত ও জিহাদ ব্যতীত কোন বিপ্লব সাধিত হতে পারে না। ইশা ছাত্র আন্দোলনের প্রত্যেক দায়িত্বশীলদের সর্বদা এই দুই নিয়ামকের সমন্বয় অবলম্বন করতে হবে। পীর সাহেব চরমোনাই (রহ.) ছিলেন বাতিলের বিরুদ্ধে আপোষহীন একজন সংগ্রামী সিপাহসালার। তিনি খানকার পীর এবং রাজনীতির মাঠেও সংগ্রামী বীর।

তিনি আরও বলেন, তাঁর ঐতিহাসিক শ্লোগান ছিল শুধু নেতা নয়, নীতিরও পরিবর্তন চাই। যেকোন ব্যাপারে তার দূরদর্শীতা ছিলো সময়ের চেয়েও অগ্রগামী। তাই তার প্রতিষ্ঠিত সকল সংগঠন ও মিশন গুলো আজ সারা বাংলাদেশ ব্যাপি বিশাল খেদমতের আঞ্জাম দিয়ে যাচ্ছে। তার দ্বারা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা না হলে আজ দেশের জাগতিগ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে দ্বীনের মশাল হাতে নিয়ে ছুটে চলা শিক্ষার্থীদের হয়তো খুঁজে পাওয়া দুষ্কর হয়ে যেতো।

নগর সভাপতি এম. শফিকুল ইসলামের এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এইচ এম মিরাজুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আসন্ন নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের সম্ভাব্য মেয়র প্রার্থী জননেতা মুফতি মাসুম বিল্লাহ ও ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি ডাঃ মিজানুর রহমান।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান,সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন, তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক এইচ. এম শাহীন আদনান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ শরীফ হুসাইন, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক আব্দুর রাজ্জাক, কওমী মাদরাসা সম্পাদক মুহাম্মাদ আবুল হাশেম, আলিয়া মাদরাসা সম্পাদক এম এম জাহিদুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান,সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম, সদস্য, মুহাম্মাদ খালেদ সাইফুল্লাহ সানভীর সহ প্রমূখ।