সত্যিকারের জ্ঞানার্জন করে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করতে হবে – আনোয়ার হোসেন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, আজকের তরুণ-তরুণীরা আগামী দিনের ভবিষ্যত। সঠিক জ্ঞানার্জনের মাধ্যমে তারা যেন সঠিক নেতৃত্ব দিতে পারেন সেই উদ্দেশ্যে এই ইংলিশ লার্নিং কোর্সের আয়োজন করা হয়েছে। বর্তমানে আমরা যারা রাজনীতি করি তারা অনেকেই জ্ঞান-গরিমায় পারদর্শী না। আজকের যুবসমাজ মাদক, ঝুট, টেন্ডারবাজির দিকে ধাবিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, সত্যিকারের জ্ঞানার্জন করে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করতে হবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর)  সকাল ১১ টায় নগরীর চাষাঢ়ায় জেলা পরিষদের ডাক বাংলোয় কার্যকরী ইংরেজি ভাষা শিক্ষার তৃতীয় ব্যাচের প্রশিক্ষণের উদ্বোধন ও প্রথম ব্যাচের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সন্ত্রাস, মাদক, কালো টাকা, ঝুট সন্ত্রাসে লিপ্ত থাকার নজির আমার রাজনৈতিক জীবনে নাই। তোমরা সকলে সুশিক্ষিত হয়ে সামনের দিকে এগিয়ে যাও এটাই আমি কামনা করি। জেলা পরিষদ সারা নারায়ণগঞ্জের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি ইংলিশ লার্নিং কোর্স, কম্পিউটার প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করে থাকে। বেকার নারীদের সেলাই মেশিন চালানোর প্রশিক্ষণ দিয়ে বিনামূল্যে মেশিন প্রদান করা হয়। ফুড প্রসেসিং ট্রেনিংও জেলা পরিষদের মাধ্যমে দেওয়া হয়।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেনের সভাপতিত্ব ও মর্গ্যান হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক কবির ইউ চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. ওয়ালী উল্লাহ, প্রশাসনিক কর্মকর্তা কে এম রাশেদুজ্জামান সহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে জেলা পরিষদের উদ্যোগে এই প্রশিক্ষণে অংশ নেয়া বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।