একদিন আগেই নারায়ণগঞ্জে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : সৌদি আরবের সঙ্গে মিল রেখে অন্যবারের মত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় পবিত্র ঈদুর ফিতরের নামাজ আদায় করেছে হানাফি (রা.) মাযহাবের অনুসারীরা।

বৃহস্পতিবার (১৩ মে) সকাল সাড়ে ১০টায় ফতুল্লায় লামাপাড়ায় হযরত শাহ্ সুফী মমতাজিয়া এতিম খানা ও হেফজ খানা মাদ্রাসায় ‘জাহাগিরিয়া তরিকার’ কয়েক শত অনুসারী এ ঈদের নামাজ আদায় করেন।

জামাতে গাজীপুরের টঙ্গী, ঢাকার কেরানীগঞ্জ, পুরাতন ঢাকা, ডেমরা, সাভার এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জ,বন্দর ও সোনারগাঁ উপজেলা থেকে শতাধিক মুসল্লি অংশ গ্রহন করেন।

হযরত শাহ্ সুফী মমতাজিয়া মাদ্রাসার মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ জানান, তারা হযরত হানাফি (রা:) মাযহাবের অনুসারী। হানাফির মাযহাবের মতে পৃথিবীর যে কোনো প্রান্তে চাঁদ দেখা গেলে ঈদ পালন করার বিধান রয়েছে। জাহাগিরিয়া তরিকার অনুসারীরা গত একশ বছর আগ থেকে বিশ্বের যেকোন প্রান্তে চাঁদ দেখা অনুযায়ী রোজা ও ঈদ পালন করে আসছে। এই কারণে তারা আজ ঈদযাপন করছেন। যে সকল মুসল্লীরা ঈদ উৎসব পালন করেন তাদের বেশিরভাগ মানুষই এ অঞ্চলের বাসিন্দা নন। ঢাকার কেরানীগঞ্জ, সদরঘাট, উত্তরা, সাভার, ডেমরা এবং নারায়ণগঞ্জের সদর, বন্দর ও রূপগঞ্জ এলাকা থেকে এসে ঈদের নামাজে অংশ নেন মুসল্লিরা।