গোগনগরে বঙ্গবন্ধু ভিলেজ এর নির্মান কাজ পরিদর্শন করলেন ইউএনও আরিফা জহুরা

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকায় নব নির্মিত মুজিব ভিলেজ এর নির্মান কাজ পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।

বুধবার (৫ মে) দুপুর ১২ টায় মুজিব ভিলেজ এর নির্মান কাজ পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা এ সময় জানান, মুজিব ভিলেজ এর মাটি ভরাটের কাজ চলছে। স্থানীয় সংসদ সসস্য এ বিষয়ে অবগত রয়েছেন। মুজিবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমি ও গৃহহীন পরিবারের গৃহ নির্মাণ প্রকল্পের জন্য প্রস্তাবিত ১নং খাস খতিয়ান ভূক্ত জমিতে এই কাজ চলমান রয়েছে। এই জমিতে আইনগত কোন জটিলতা নেই। গোগনগর ইউনিয়ণ পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মাটি ভরাট করছে সরকারের নির্দেশে। কেননা এই জমিটি সরকারী খাসখতিয়ান ভূক্ত।

নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড মোহাম্মদ হাসান বিন আলী আরো জানান, জমিগুলো ১নং খাস খতিয়ান ভূক্ত। ভূল ইনফরমেশন দেয়া হয়েছে এবং বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছে। আপনারা জানেন সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গৃহহীন ও ভূমিহীনদেও জমি প্রদান করার লক্ষ্যে বঙ্গবন্ধু ভিলেজ নির্মান করা হচ্ছে। সরকার বিরোধী কিছু লোক রয়েছে তারা মিথ্যা অপপ্রচার চালায়। এখানে ঘর নির্মানে আইনগত কোন বাধাঁ নাই। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীন ও ভূমিহীনদের হাতে ঘর উপহার হিসেবে তুলে দিবেন।

গোগনগর ইউনিয়ণ পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান নূর হোসেন সওদার জানান, স্থানীয় একটি পত্রিকায় যে সংবাদ প্রকাশ করা হয়েছে সেটি সঠিক নয়। সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা মুজব ভিলেজ পরিদর্শনকালে বলেছেন সরকারের নির্দেশনা মোতাবেক চেয়ারম্যান মুজিব ভিলেজের জমিতে ভরাট করেছেন। কারন এই জমিটি সরকারী খাস খতিয়ানভূক্ত।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি(সদর) মোহাম্মদ হাসান বিন আলী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, গোগনগর ইউনিয়ন পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোঃ নুর হোসেন সওদাগর, ইউপি মেম্বার জুলহাস মাদবর, তোফাজ্জল হোসেন কাবিল, জাতীয় পার্টি নেতা মকবুল হোসেন সওদাগর ও মজিবুর রহমান সহ প্রমুখ।