কুরআন নাজিলের মাসে কুরআনি শিক্ষা ছড়িয়ে দিতে হবে -ইশা ছাত্র আন্দোলন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নগরীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে অসহায় পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

রবিবার (২ মে) বিকাল সাড়ে ৫টায় শহর শাখার উদ্যোগে অসহায় পথচারীদের মাঝে এ ইফতার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন এর সভাপতিত্বে অসহায় পথচারীদের মাঝে ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক এইচ এম মিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পবিত্র কুরআন নাযিলের মাসে পবিত্র কুরআন তেলাওয়াত সহি শুদ্ধ করে শিক্ষা গ্রহণ করা এবং সমাজের সর্বন্তরে কুরআন নাযিলের মাসে পবিত্র কুরআনি শিক্ষা ছড়িয়ে দিতে হবে আমাদেরকে। তাছাড়া হাদিস শরীফে এসেছে তুমি নিজে কুরআন শিক্ষা কর এবং অপরের মাঝে কুরআন শিক্ষা ছড়িয়ে দিতে পারলেই উত্তম মানুষে পরিণত হওয়া যাবে। সমাজে সুবিধা বঞ্চিত, অসহায় সাধারণ মানুষ আজকে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত, এর দায়ভার রাষ্ট্র কখনও এড়াতে পারে না। রাষ্ট্রকেই এদের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে। অসহায় মানুষদের স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে হবে। শিক্ষার জন্য সুন্দর পরিবেশ গড়ে তুলতে হবে। প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কুরআনি শিক্ষাকে পাঠ্য পুস্তককে বাধ্যতামূলক করতে হবে।

সভাপতি তার বক্তব্যে বলেন,অযৌক্তিক ও রাজনৈতিক লকডাউন দিয়ে অসহায় সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। সাধারণ মানুষের মন মেজাজ ও দেশের পরিস্থিতি বুঝে রাষ্ট্রীয় যে কোন পদক্ষেপ নেওয়া উচিত। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সরকারের অযৌক্তিক লকডাউনের কারণে অসহায় ও অস্বচ্ছল সাধারণ মানুষের কথা চিন্তা করেই তাদের মাঝে ইফতার বিতরণ করেন। এভাবেই ইশা ছাত্র আন্দোলন সব সময় সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ।

উক্ত ইফতার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখার সহ-সভাপতি মুহাম্মাদ শরীফ হোসাইন, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবদুস সালাম, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ফাহিম হোসাইন, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ শফিকুল ইসলাম, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ নূরুজ্জামান, স্কুল সম্পাদক মুহাম্মাদ রিয়াদ হোসাইন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ফরহাদ হোসাইন সহ প্রমুখ।