গোগনগরে “মুজিব ভিলেজ’’ এর জমিতে সীমানা নির্ধারন করলেন (ইউএনও) আরিফা জহুরা

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : মুজিবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমি ও গৃহহীন পরিবারের গৃহ নির্মনণ প্রকল্পের জন্য প্রস্তাবিত ১নং খাস খতিয়ান ভূক্ত জমিতে নারায়ণগঞ্জ সদর থানার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকায় জেলা প্রশাসন নারায়ণগঞ্জ ২২ একর (মোট-৫৮শতাংশ) জমিতে “মুজিব ভিলেজ’’ এর জমিতে লাল নিশান ও সাইনবোর্ড এর নোটিশ জাির করেছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সদর থানার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর মৌজার জে.এল.নং- আর,এস-১৬,এস.এ-৭৫, এস,এ ক্ষতিয়ান-০১, আর,এস ক্ষতিয়ান-০১, আর,এস দাগ-৯৯৮, এস,এ দাগ-২০৩৮ (নাল) ০.২২ একর (মোট-৫৮শতাংশ) জমিতে সীমানা নির্ধরন করে ১৮টি পরিবারের জন্য উপজেলা প্রশাসন নারায়ণগঞ্জ সদর কর্তৃক সাইনবোর্ড লাগানো হয়।

সরকার দ্বিতীয় পর্যায়ে চলমান কাজের অংশ হিসেবে ভূমিহীন, গৃহহীন, স্বামী পরিত্যাক্তা, বিধবা নারীদের জন্য সরকারী খাস জমিতে সরকারী ভাবে এই জমি বরাদ্দ দেওয়া হবে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা এ সময় জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহৎ উদ্যোগে ভূমি ও গৃহহীনর পরিবারদের জন্য মুজিববর্ষে উপহার স্বরূপ। আজকে আমরা সদর থানার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকায় “মুজিব ভিলেজ” এর জমিতে ভূমি ও গৃহহীন পরিবারদের জন্য জমির সীমানা নির্ধারন করলাম। আগামী এক সপ্তাহের মধ্যেই দ্বিতীয় পর্যায়ের এই কাজের অগ্রগতি আপনারা দেখতে পাবেন।

তিনি আরো জানান, দীর্ঘদিন যাতব অত্র জমিটিতে কতিপয় ব্যাক্তিরা প্রভাব বিস্তার করে জমিটি জবর দখলের পায়তারা করছিল। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার মুজিব বর্ষে বাংলাদেশে আর কোন গৃহহীন পরিবার থাকবেনা।

এ সময় নারায়ণগঞ্জ সদর এসিল্যান্ড হাসান বিন আলী, গোগনগর ইউনিয়নের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান নূও হোসেন সওদাগর, গোগনগর ইউনিয়ন পরিষদেও ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ আব্দুল মোতালিব বেপারী, ২নং ওয়ার্ডের মেম্বার তোফাজ্জল হোসেন (কাবিল), ৫নং ওয়ার্ডের মেম্বার মোঃ রফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ তোফাজ্জল হোসেন, ৯নং ওয়ার্ডের মেম্বার হাজী মোঃ জুলহাস সরদার, সংরক্ষিত আসনের ৭,৮,৯ নং ওয়ার্ডের তাহমিনা বেবী সহ প্রমূখ।