সিদ্ধিরগঞ্জের শিমরাইল পাম্প হাউজের ঢালাই ধসে শ্রমিকের মৃত্যু, সেনা সদস্যসহ আহত ৫

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : সিদ্ধিরগঞ্জের শিমরাইল পাম্প হাউজে ডিএনডি প্রজেক্টে কর্মরত অবস্থায় ঢালাই ধসে আশরাফুল আলম (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ছাড়াও এক সেনা সদস্য ও আরো ৪ শ্রমিক আহত হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে শিমরাইল পাম্প হাউজের প্রধান গেইট নির্মাণের সময় এ দূর্ঘটনা ঘটে। নিহত আশরাফুল আলম নিলফামারী জেলার আলমডাঙ্গা থানার জলঢাকা এলাকার জবান উদ্দিনের ছেলে। নিহতের লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নারায়লগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আসাদুজ্জামান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় সেনাবাহিনীর তত্তাবধানে ডিএনডির স্থায়ী পানি নিষ্কাশনে শিমরাইল পাম্প হাউজ নির্মাণের কাজ চলছে। শনিবার পাম্প হাউজের প্রধান গেইট নির্মাণের সময় বেলা ১টার দিকে গেইটের টপ স্লাভ ঢালাই দেয়ার সাথে সাথে তা ধসে পড়ে। এতে ৪/৫ জন শ্রমিক চাপা পড়ে। সেনা সদস্যরা দ্রুত তাদের উদ্ধার অভিযান শুরু করে। ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করা সম্ভব হলেও চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান শ্রমিক আশরাফুল আলম। আহত ৪ শ্রমিকরা হলেন, মিলন মিয়া (২৮), ইঞ্জিনিয়ার মোতালেব হোসেন (৩২), জহির হোসেন (২০) ওবাদশা মিয়া (৩৫)। এ সময় নিহত শ্রমিকের সহকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন।

ডিএনডি প্রজেক্টের দায়িত্বরত সেনাবাহিনীর সূত্র জানায়, শ্রমিকের জীবন তো আর ফিরিয়ে দেয়া যাবে না। তবে নিহতের পরিবারকে আর্থিক সহায়তা করা হবে। এবং সবকিছু পরীক্ষা করে ঢালাইয়ের কাজ শুরু করার পরও কেন তা ধসে পড়লো তা তদন্ত শুরু হয়েছে বলে সুত্র থেকে জানায়।