নগরীতে হকার তান্ডবের ঘটনায় তিন আসামীর ২ দিনের রিমান্ড

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নগরীতে হকার তান্ডবের ঘটনায় গ্রেফতারকৃত ৩ আসামীর ২ দিনের করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার (১৪ মার্চ) নারায়ণগঞ্জ কোর্ট পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ আদালতে ৭ দিনের রিমান্ডে আবেদন করলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসীনের আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে প্রেরণকৃত ৩ আসামীরা হলেন, জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ (৪০), কালু গাজী (৪০) ও মানিক দেওয়ান (৩১)।

এর আগে গত ৯ মার্চ হত্যার উদ্দেশ্যে হামলা, অস্ত্র লুটের চেষ্টা, সরকারি কাজে বাধা, সড়ক অবরোধসহ বিভিন্ন অভিযোগে পুলিশের মামলায় গ্রেফতার করা হয় হকার নেতা আসাদুল ইসলাম সহ তিনজনকে। ১০ মার্চ (বুধবার) সকালে সদর মডেল থানায় মামলা দায়েরের পর সাত দিনের রিমান্ড আবেদন করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে তোলা হয় তিন আসামিকে। আদালত রিমান্ড শুনানির জন্য ১৪ মার্চ (রোববার) তারিখ ধার্য করেন।

এ ঘটনায় সদর মডেল থানা পুলিশের এসআই নুরুজ্জামান বাদী হয়ে হত্যার উদ্দেশ্যে পুলিশের উপর হামলা ও অস্ত্র লুটের চেষ্টা, সরকারি কাজে বাধা,সড়ক অবরোধসহ বিভিন্ন অভিযোগে ২৮০ জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় আসাদুল ইসলাম (৪০), কালু গাজী (৪০) ও মানিক দেওয়ানকে (৩১) গ্রেফতার দেখানো হয়।

প্রসঙ্গত, চলতি মাসের গত ৯ মার্চ বিকেলে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জের অভিযোগে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, যানবাহনে ভাঙচুর, পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে হকাররা। হকারদের এই তান্ডব চলে সন্ধ্যার পর পর্যন্ত। এ সময় ঘটনাস্থল থেকেই জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদকে আটক করে সদর মডেল থানা পুলিশ।