নগরীতে ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগরের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক মাসদাইর কেন্দ্রীয় কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা উচ্ছেদ পূর্বক বিলুপ্তি ও চাষাড়া বাগে জান্নাত দাওরায়ে হাদিস মাদ্রাসায় নগ্ন হস্তক্ষেপ ও জনগণের দৃষ্টি মেয়রের অন্যায় অপকর্ম থেকে সরিয়ে অন্যদিকে প্রবাহিত করার অপচেষ্টাসহ বিভিন্ন ইস্যুতে ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৮ ফেব্রয়ারী) বিকাল ৩টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় সিনামুন রেষ্ট্ররেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহানগর ওলামা পরিষদ এর সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ বলেন, প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ শহর ব্যবসা-বানিজ্য, শিল্প কারখানা সহ বাংলাদেশের উৎপাদন উন্নয়নের অন্যতম প্রাণ শক্তি। ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগর প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক সহ বিভিন্ন বিষয়ের উপর সোচ্চার ভূমিকা পালন করে আসছে। ইদানিং আমরা লক্ষ্য করছি চাষাড়া নবাব সলিমুল্লাহ রোডস্থ বাগে জান্নাত জামে মসজিদ ও মাদ্রাসার নির্মানাধীণ কাজ সিটি কর্পোরেশন কর্তৃক বন্ধ করে দেয়া হয়েছে এবং স্বয়ং তা মেয়রের উপস্থিতিতেই বন্ধ করা হয়। এছাড়াও মাসদাইর কবরস্থান সংলগ্ন হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা উচ্ছেদপূর্বক বন্ধ করে দেয়া হয়েছে। আমরা জানতে পেরেছি মেয়রের নগ্ন হস্তক্ষেপের মাধ্যমেই সেটা করা হয়েছে।

তিনি আরো বলেন, অবিলম্বে মাসদাইর কবরস্থান সংলগ্ন মাদ্রাসাটি পূণরায় চালু করে শিক্ষা ব্যবস্থা করতে হবে, বাগে জান্নাত মসজিদ ও মাদ্রাসার কাজ পূণরায় চালু করে মুসুল্লিদের নামাজ আদায় ও ছাত্রদের শিক্ষা কার্যক্রম অবাধ করতে হবে। মাদ্রাসা উচ্ছেদের অবৈধ সিদ্ধান্তের জন্য ক্ষমা প্রার্থনা পূর্বক ভুল সিদ্ধান্ত প্রত্যাহারের অবগতি পত্র দিতে হবে, মেয়র পদ ব্যবহার করে সমস্ত শিরক ও বিদআতী কার্যক্রম বন্ধ করতে হবে।যদি ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল সহ নেতৃবৃন্দের বিরুদ্ধে হুমকী-ধমকি বন্ধ করে বর্নিত ইস্যুগুলোতে নেতিবাচক দৃষ্টি পরিহার করে সমাধানের দৃষ্টিতে দেখার আহ্বান করছি। নইলে নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টিতে এনে বিষয়টি সুরাহা করার উদ্যোগ গ্রহন করা হবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর প্রতি প্রশ্ন রেখে বলেন, মাসদাইর কবরস্থান সংলগ্ন মাদ্রাসা উচ্ছেদের পর এখন পর্যন্ত কেন পুর্নঃস্থাপন করা হলোনা, চাষাড়া বাগে জান্নাত মসজিদ ও মাদ্রাসার কাজ কেন বন্ধ করা হলো, মাওলানা আব্দুল আউয়াল ও ওলামা পরিষদের নেতৃবৃন্দের প্রতি কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে আপনারা কি অর্জন করতে চান, একজন মেয়র হয়ে মাজারে সেজদা, ঢোল বাজানো সহ শিরক, বিদআত ও কুসংস্কার চর্চা করে ইসলাম বিরোধী আক্বীদা ও আমল সমাজে প্রতিষ্ঠিত করার অপচেষ্টা কেন করছেন এবং আপনি বলেছেন, মাসদাইর কবরস্থান সংলগ্ন মাদ্রাসাটি আবু আহমদ সিদ্দিক সাহেব স্থানান্তর করেছে। তাহলে সেই মাদ্রাসাটি কোথায় এবং সে কেন স্থানান্তর করবে ?

নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান এর সভাপতিত্বে অন্যান্য নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।