ই’শা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে ‘‘শহর সম্মেলন ২১’ অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ‘‘রাজনৈতিক সহিষ্ণুতা, ধর্মীয় সম্প্রীতি ও অর্থনৈতিক সম্মৃদ্ধি অর্জনে ইসলামী শাসন প্রতিষ্ঠার বিকল্প নাই’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে ‘‘শহর সম্মেলন’ ২১’’ অনুষ্ঠিত হয়।

শনিবার (২ ফেব্রয়ারী) বিকাল ৩টায় শহরের ১নং লের গেইটস্থ (বোস কেবিন) সংলগ্ন আইএসসিএ মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে ‘‘শহর সম্মেলন’ ২১ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সংগ্রামী সভাপতি জননেতা নূর হোসাইন। এছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর এর সংগ্রামী সভাপতি এম. শফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে নূর হোসাইন বলেন, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য অর্ধশতাব্দী আগে বাংলাদেশ নামীয় একটি ভূখন্ডের জন্ম হয়। মহান স্বাধীনতার পর থেকে যারাই সুন্দর সুন্দর ইশতেহার প্রণয়ন করে জাতিকে ধোকা দিয়ে ক্ষমতার মসনদে আরোহন করেছে, তারাই তাদের ইশতেহার বাস্তবায়নে ব্যর্থতার পরিচয় দিয়েছে। কারণ তারা কেউই দেশের জন্য কাজ করে নাই, নিজের ভাগ্য পরিবর্তনের জন্য চেষ্টা করেছে। যার কারণেই এদেশে বালিশ কান্ড, পর্দা কান্ড, অন্যায়-অবিচার, জুলুম-নির্যাতন, খুন-গুম, হত্যা-ধর্ষণ, দুর্নীতি এগুলো প্রতিনিয়তই ঘটে চলেছে। ছাত্রলীগ নামীয় সরকার দলের ক্যাডারদের মাধ্যমেই এদেশে লক্ষ লক্ষ ছাত্র ও যুবক মাদকাসক্ত হয়ে নিজেকে, পরিবারকে ও দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। আর এর সবকিছুই হচ্ছে খিলাফাত আলা মিনহাজিহিন নবুওয়্যাহ তথা ইসলামী খেলাফত না থাকার কারণেই।

তিনি আরো বলেন- ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এদেশে এমন একদল আদর্শবান, যোগ্য, দক্ষ ও প্রকৃত দেশ-প্রেমিক নেতা তৈরি করেছে, যাদের চরিত্র নিরস্কুশ ও ভেজালমুক্ত। আগামীর বাংলাদেশ বিনির্মানে তোমাদেরকেই হাল ধরতে হবে, সুন্দর সমাজ গঠন করতে হবে। তবেই এদেশের মানুষকে তাদের অধিকার ফিরিয়ে দেয়ার মাধ্যমে এদেশকে একটি সুখী-সমৃদ্ধশালী ও কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা যাবে। মুসলমানদের ইতিহাস,ঐতিহ্য, গৌরব সমাজের মাঝে ছড়িয়ে দিতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি এইচ. এম. মিরাজুলল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিথ ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ শহর শাখার সংগ্রামী সেক্রেটারী জননেতা আলহাজ্ব আবদুর রহমান রোমান, দ্বীনি সংগঠন, নারায়ণগঞ্জ সদর থানার সম্মানিত ছদর আলহাজ্ব শেখ মুহাম্মাদ হাবিবুল্লাহ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মাদ সাইফুল ইসলাম খাঁন, ইসলামী যুব আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখা’র সংগ্রামী সভাপতি যুবনেতা মুহাম্মাদ আবুল বাশার খাঁন, ইসলামী শ্রমিক আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখা’র সেক্রেটারী মুহাম্মাদ রমজান আলী, ইশা ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ শহর শাখা’র সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ শরীফ হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, অর্থ সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, দফতর সম্পাদক মুহাম্মাদ ফাহিম হুসাইন, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মুহাম্মাদ শফিকুল ইসলাম, স্কুল সম্পাদক মুহাম্মাদ আবদুস সালাম, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মাদ নূরুজ্জামান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ রমজান হুসাইন, সদস্য মুহাম্মাদ নাজমুল হাসানসহ বিভিন্ন ওয়ার্ড ও প্রতিষ্ঠানের অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।

সম্মেলন শেষে ২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২১ সেশনের সভাপতি হিসাবে শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন, সহ-সভাপতি হিসাবে মুহাম্মাদ শরীফ হোসাইন এবং সাধারণ সম্পাদক হিসাবে মুহাম্মাদ তারেক হাসানকে মনোনীত করা হয়।