বঙ্গবন্ধুর চিন্তা ও চেতনার স্বপ্নের বাংলাদেশ হলো বাংলাদেশ ছাত্রলীগ – ভিপি বাদল

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মোঃ বাদল বলেছেন, ছাত্রলীগের চেতনার মধ্যে আমি শান্তি খুজে পাই এবং শক্তি খুজে পাই। কেননা এক সময় আমরাও ছাত্রলীগ করতাম। ১৯৪৭ সালে ৪ঠা জানুয়ারী বঙ্গবন্ধুর চিন্তা চেতনা ও যৌবনের উষ্ণতা দিয়ে গড়ে উঠেছে এই বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশের স্বাধীনতার সাথে ীত্যাস্ত বিবিড়ভাবে জড়িত হলো এই ছাত্রলীগ।

সোমবার (৪ জানুয়ারী) ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের ২নং রেল গেইট সংলগ্ন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর চিন্তা ও চেতনার স্বপ্নের বাংলাদেশ হলো বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৫২ সালে মায়ের ভাষার জন্য যারা রাজপথ রক্তে রঞ্জিত করেছিলো তার নাম বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের মধ্যে আমি বঙ্গবন্ধুর আদর্শের ছায়া দেখি, শেখ হাসিনার আদর্শের প্রতিচ্ছবি দেখি, আমাদের প্রায়াত নেতা শামসুজ্জোহা ভাইয়ের ছবি দেখি। ছাত্রলীগ হতে হলে মেধাবী হতে হবে, মানুষের মতো মানুষ হতে হবে আর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সভাপতিত্বে সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দন শীল, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানী, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু সহ প্রমুখ।