বক্তাবলীর পরগনার ১৩৯ শহীদদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ১৯৭১ সালের ২৯শে নভেম্বর স্বাধীনতাযুদ্ধে জীবন উৎস্বর্গকারী বক্তাবলীর পরগনার আলীরটেক, গোগনগর, বক্তাবলী ইউনিয়নের ১৩৯ শহীদদের স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) বাদ জুম্মা সদর থানার আলীরটেক মাদরাসার বাজার সংলগ্ন ঈদগাঁ মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় আলীরটেকের কৃতিসন্তান ও বিশিষ্ট সমাজ সেবক সায়েম আহমেদ বলেন, ১৯৭১ সালের ২৯ নভেম্বর বক্তাবলীতে যেভাবে সাধারণ মানুষদের হত্যা করা হয়েছিলো তা খুবই স্পর্শকাতর ও বর্বরোচিত হত্যাকান্ড ছিল। যখন দেশ স্বাধীন হওয়ার পথে ঠিক তার কিছুদিন পূর্বে এই বক্তাবলী সহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষক, ডাক্তার, আইনজীবী সহ শিক্ষিত মানুষদের হত্যা করা হয়। বক্তাবলীতে একই ঘটনা ঘটে। সেদিন রাতের অন্ধকারে বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়ে সাধারণ মানুষকে হত্যা করা হয়। ১৯৭১ সালে যাদেরকে হত্যা করা হয়েছিলো সেসব পরিবারের পক্ষ থেকে তালিকা দেয়া হলে আমরা সরকারী ভাবে সেই তালিকা আনার ব্যবস্থা করা হবে।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে বলেন, বিগত ৪০ বছর যাবৎ এই কুড়েরপাড় এলাকা থেকে নির্বাচন করে কোন আওয়ামী লীগের প্রার্থী জয়ী হতে পারেনি। তাই এলাকায় শান্তি শৃঙ্খলা, ন্যায়, প্রতিষ্ঠার লক্ষে আমি আপনাদের কল্যাণে কাজ করতে চাই। আমি আপনাদের দোয়া ও সমর্থন নিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অত্র ইউনিয়ন থেকে নির্বাচন করতে চাই।

এ সময় আলীরটেক মোহাম্মদীয়া নুরীয়া মাদরাসার মোহতামিম আতাউল হক সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা নাজির আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ উল্যা আল মামুন, ২নং সেক্টরের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জুলহাস আহম্মেদ, বিশিষ্ট সমাজ সেবক জাকির হোসেন, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইসমাইল মাদবর, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, ২নং ওয়ার্ড সভাপতি কামাল সরকার, ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক বাদশা, ১নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক ইমান সরকার, সাংগঠনিক সম্পাদক জাহান উল্লাহ সুলতান, ১নং ওয়ার্ড যুবলীগ নেতা আমীর সুলতান, আওয়ামীলীগ নেতা তোফাজ্জল হোসেন, হাকীম, ইউনিয়ন যুবলীগ নেতা জাহাঙ্গীর সরকার, নারায়ণগঞ্জ সদর থানা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এস.টি আলমগীর, কুড়েরপাড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন মাস্টার, সহকারী প্রধান শিক্ষক আলী আকবর মাস্টার, আলীরটেক সরকার বাড়ি যুব উন্নয়ন ক্লাবের সভাপতি সাদ্দাম সরকার, সাধারণ সম্পাদক সফিকুল সরকার, রাজিব সরকার, মুহাম্মদ আলীসহ প্রমূখ।