চাষাড়া শহীদ মিনারে জেলা পুলিশের অবৈধ ফুটাপাত উচ্ছেদ অভিযান

রিপোর্ট নারাযণগঞ্জ ২৪ : নগরীকে সুন্দর ও পরিছ¦ন্ন রাখার লক্ষে নগরীতে অবৈধ ফুটপাত উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

রবিবার (৮নভেম্বর) বিকেলে শহরের চাষাড়া শহীদ মিনার ও আশপাশের এলাকায় জেলা পুলিশ কর্তৃক এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের এ.এস.পি জাহেদ পারভেজ ও চাষাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদুজ্জমানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
শহরের চাষাড়ার আশপাশের এলাকায় গড়ে উঠা ভ্রাম্যমান বিভিন্ন চায়ের দোকান, ফাষ্টফুডের দোকান সহ বিভিন্ন দোকানে এই অভিযান চালায় পুলিশ। আকস্মিক এ অভিযানের সময় ভ্রাম্যমান দোকানিরা তাদের মালামাল সরাতে হিমশিম খেতে দেখা যায়।

এ ব্যাপরে শহরের চাষাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদুজ্জামান জানান. আমরা কিছুদিন পর পরই নগরীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে থাকি। বিশেষ করে শহীদ মিনার ও তার আশপাশের এলাকা জনবহুল হওয়ার কারনে এখানে লোক সমাগম বেশী ঘটে। শহীদ মিনারে প্রায়ই বিভিন্ন সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়। যার ফলে লোকজনের জলাচলে বিঘ্ন ঘটে। উচ্ছেদ অভিযান পরিচালনা করে তাদের মালামাল ক্রোক করলেও কিছুদিন পর পূণরায় তারা ফুটপাতের উপর তাদের ব্যবসা পরিচালনা শুরু করে। আজকে যেসব মালামাল জব্দ করা হয়েছে সেগুলো ফেরত দেওয়া হবে না। শহীদ মিনার ও আশপাশের এলাকায় ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা না করার জন্য বার বার বলা হলেও তারা সেটা মানছেন না। পরবর্তীতে যদি তারা পূণরায় দোকান বসায় তাহলে এই উচ্ছেদ অভিযান আবারো পরিচালনা করা হবে।

এ সময় শহীদ মিনার সংলগ্ন পেট্রোল পাম্পের সামনে থেকে অবৈধ গাড়ি পার্কিংয়ের অপরাধে ঢাকা মেট্রো-গ-১৪-২৭৮৫ ও ঢাকা মেট্রো-গ-১২-৯৭৪১ নাম্বারের দুটি প্রাইভেট কার জব্দ করা হয়।