1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
জেলার পাঁচটি বাউল সংগঠনের সমন্বয়ে স্বাস্থ্যবিধি মুক্তমঞ্চে সংগীত পরিবেশনে অনুমতি চেয়ে স্বারকলিপি প্রদান - Report
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট :
ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত পূর্ব ইসদাইর যুব সংঘের ব্যাবস্থাপনায় সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা নগরীতে মহানগর বিএনপি`র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে সাখাওয়াত-টিপু`র নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও দোয়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ট্যাক্সেস বার এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল

জেলার পাঁচটি বাউল সংগঠনের সমন্বয়ে স্বাস্থ্যবিধি মুক্তমঞ্চে সংগীত পরিবেশনে অনুমতি চেয়ে স্বারকলিপি প্রদান

  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩৪ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলার পাঁচটি সংগঠনের সমন্বয়ে নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত মুক্তিযুদ্ধের চেতনা ও সংস্কৃতি রক্ষায়, অসচ্ছল, হতদরিদ্র, প্রতিবন্ধী, বাউল শিল্পীদের জীবিকা বাঁচাতে মুক্তমঞ্চে সংশ্লিষ্ট সংগঠনের অভ্যন্তরে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে বাউল সংগীত পরিবেশন করার জন্য জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক জসিম উদ্দিনের কর্যালয়ে এ স্বারকলিপি প্রদান করা হয়।

স্বরক লিপিতে উল্লেখ করা হয়, বাউল সংস্কৃতি যুগের পর যুগ ধরে বাংলার ঐতিহ্য ধারণ করে আসছে। এই বাউল গান মা, মাটি ও মানুষের কথা বলে। বাউল সংস্কৃতি বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক। বাউল সংস্কৃতি সবসময়ে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতি বাউল গান ধরে রাখার জন্য শিল্পীদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে সংশ্লিষ্ট সংগঠন যথেষ্ট আন্তরিক। করোনাভাইরাস কোভিড-১৯ এর সময় সংশ্লিষ্ট সংগঠনের নেতৃবৃন্দ অসচ্ছল বাউল শিল্পীদের পাশে থেকে বিভিন্ন সময়ে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। বর্তমানে সংশ্লিষ্ট সংগঠনের নেতৃবৃন্দ শিল্পীদের আর্থিকভাবে সহায়তা করতে অপারগ। করোনাভাইরাসের কারণে মুক্ত মঞ্চে বাউল শিল্পীরা গান পরিবেশন করতে পারছে না। এমতাবস্থায় সংশ্লিষ্ট সংগঠনের অভ্যন্তরে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে শিল্পীরা বাউল গান করতে ইচ্ছুক। তাই অনুমতির জন্য জেলা প্রশাস কের বরাবর স্বারক লিপি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত সমিতির আহবায়ক এম এ ইমরান,যুগ্ম আহবায়ক মোঃ চাঁন মিয়া চিস্তী,মোঃ আকবার সরকার, মোঃ সুমন সরকার, সদস্য সচিব ফরিদ আহম্মেদ বাধন, যুগ্ম সদস্য সচিব মোঃ আব্দুল হাই সরকার,মোঃ সানি সরকার,অর্থ সচিব মোসাম্মৎ ঝর্না সরকার,কার্যকরী সদস্য হাফিজ উদ্দীন সরকার সহ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL