1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
‘ইউসেট’ শিক্ষা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত - Report
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট :
ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কাশিপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সবচেয়ে বড় ঈদের জামাত আনুষ্ঠিত পূর্ব ইসদাইর যুব সংঘের ব্যাবস্থাপনায় সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত এমডি মোবারক ও জিএম জালালের বিরুদ্ধে ঋণ প্রস্তাবের নামে কোটি টাকা বাণিজ্য,  দিশেহারা গ্রাহকরা নগরীতে মহানগর বিএনপি`র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে সাখাওয়াত-টিপু`র নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও দোয়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ট্যাক্সেস বার এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল

‘ইউসেট’ শিক্ষা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  • Update Time : শনিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৫ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট) শিক্ষা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শহীদ হানিফ খান মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)’ স্বাধীনতার মাস মার্চের ১, ২০২০ থেকে পাঠদান কার্যক্রম শুরু করবে। শিক্ষার্থী ভর্তি নেওয়া শুরু করবে চলতি সপ্তাহে। গ্রামীণ ও শহুরে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এমনকি নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেধাবী শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা সুযোগ নিশ্চিত করবে ইউসেট।

সংবাদ সম্মেরনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মোয়াজ্জেম হোসেন,বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের প্রধান উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ এবং উপাচার্য ড. তানভীর খান।

ড. মোয়াজ্জেম হোসেন এ সময় বলেন,চতুর্থ শিল্প বিপ্লব সফল করতে হলে শিক্ষা-প্রতিষ্ঠান ও শিল্পের সাথে সমন্বয় করতে হবে। নইলে এ বিপ্লবের সুফল মিলবে না। তাই আমরা এর সুফল অর্জনের সহযোগি হতে দেশের প্রথম স্কিল এনচিরমেন্ট অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছি।‘আমরা গতানুগতিক শিক্ষাকার্যক্রমের বাইরে ব্যবহারিক ও কর্মমুখী কোর্স ডিজাইনে গুরুত্ব দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রায়োগিক দিকটির গুরুত্ব অনুধাবন করে রাখা হয়েছে ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট।‘ইউসেটের অস্থায়ী ক্যাম্পাস বাণিজ্যনগরী নারায়ণগঞ্জে স্থাপন করা হয়েছে। স্থায়ী ক্যাম্পাস হবে কুমিল্লার মেঘনায়। বিশ্ববিদ্যালয়ে দক্ষতা-ভিত্তিক ইন্সটিটিউট করার অনুমোদন পেয়েছে জানিয়ে ড. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘নির্দিষ্ট দক্ষতার ওপর আমরা কিছু ডিপ্লোমা কোর্স ডিজাইন করছি; শিগগিরই আমরা কোর্সগুলো চালু করবো। এর মাধ্যমে বিদেশে, বিশেষত পশ্চিমের দেশগুলোতে দক্ষ কর্মী রপ্তানি সহজ হবে।

ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেন, দেশের মানব সম্পদের উন্নয়নে প্রযুক্তি-বান্ধব প্রায়োগিক শিক্ষা এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের অংশ হিসাবে দেশের প্রতিটি জেলায় সরকার প্রধান একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের কথা ঘোষণা করেছেন। ইউসেট প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য দক্ষ মানবসম্পদ তৈরি এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠনে অংশ নেওয়া। এখান থেকে স্নাতক, স্নাতকোত্তর ও ডিপ্লোমা ডিগ্রি সম্পন্ন করা শিক্ষার্থীরা দেশের দক্ষ মানব সম্পদের চাহিদা পূরণ করবে। একই সাথে ইউরোপে ও আমেরিকার মত উন্নত দেশে তাদের দক্ষতা ও যোগ্যতা দিয়ে আমাদের কাজের বাজার বৃদ্ধি করতে পারবেন।’ যোগ করেন ড,খলীকুজ্জামান আহমদ।

ড. তানভীর খান জানান, ‘ইউসেট গত ২৮ আগস্ট সরকারি অনুমোদন লাভ করে। গত ৫ ফেব্রুয়ারি ৪টি বিভাগে- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইংরেজি সাহিত্য, ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ও অর্থনীতি বিভাগে শিক্ষার্থী ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমতি পেয়েছি।’‘ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অনুমােদনের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL