1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
ফায়ার সার্ভিস কর্মীরা এ দেশের দক্ষ অগ্নিসেনা – স্বরাষ্ট্রমন্ত্রী - Report
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
সিদ্ধিরগঞ্জে তিন ডাকাত গ্রেফতার, লুন্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার নগরীতে আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান ‘ভালো’ এর নতুন শাখার শুভ উদ্ধোধন অনুষ্ঠিত চৈতন্য সমাজ উন্নয়ন শিল্পি গোষ্ঠীর উদ্দ্যেগে ঈদপুর্ন মিলনি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিত করণ সভা অনুষ্ঠিত মাওলানা ফেরদাউসের বিরুদ্ধে নাসিক কর্তৃক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিমের সাথে চেয়ারম্যানদের ঈদ শুভেচ্ছা বিনিময় ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া ঐতিহাসক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আনিসুর রহমান দিপু

ফায়ার সার্ভিস কর্মীরা এ দেশের দক্ষ অগ্নিসেনা – স্বরাষ্ট্রমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯
  • ১২ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সামর্থ্য বৃদ্ধিতে আরো বেশী কাজ করছেন দেশের বর্তমান সরকার। ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ভাবনী বুদ্ধি ও শক্তি দিয়ে সংঘটিত দূর্ঘটনার ক্ষয় ক্ষতি কমিয়ে রাখতে এখন সক্ষম তারা। অগ্নি নির্বাপনের কৌশল, বিধ্বস্ত ও বহুতল ভবনে আটকে পড়া মানুষকে উদ্ধার, ডুবুরী কমীরা নৌ দূর্ঘটনায় জোড়ালো ভূমিকা রেখেছেন।

মঙ্গলবার (১২মার্চ) সকালে  রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশনে অফিসার ফাউন্ডেশন কোর্স ৪০তম ব্যাচের ‘পাসিং আউট প্যারেডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মানের কাজ বাস্তবায়নের পথে। সে লক্ষ্যে পৌছুতে আমাদের ৫৬৫টি ষ্টেশন তৈরী করতে হবে। বর্তমানে এর সংখ্যা ৪০৬টি।

নবনিযুক্ত অফিসারদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরো  বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বহুমাত্রিক সেবাকাজে নিয়োজিত প্রতিষ্ঠান। প্রতিনিয়ত দূর্ঘটনার চিত্র পরিবর্তন হচ্ছে, দূর্ঘটনাগুলো নতুন চরিত্রে আবির্ভূত হচ্ছে তেমনী আপনাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষনও আধুনিক হচ্ছে। জনগনের জানমাল রক্ষার পাশাপাশি শৃঙ্খলা ও আচরন দিয়ে বাহিনীর সুমানও বৃদ্ধি করতে হবে। আগামীতে নিওক্লিয়ার আগুন নিয়ন্ত্রনেও দেশ বিদেশের উচ্চতর প্রশিক্ষক গ্রহন করছে ফায়ার সার্ভিস কর্মীরা। সম্প্রতি রাজধানী ঢাকার চকবাজারে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতা ইতিমধ্যেই সারাদেশে প্রসংনীয় হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা এ দেশের দক্ষ অগ্নিসেনা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব শহিদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহা পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমেদ খান পিএসসি, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (গ) সার্কেল আনিচুর রহমান, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফৈরদৌসী আলম নীলাসহ স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উর্ধ্বতন কর্মকর্তাগন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL