দেশের ৮০ ভাগ মানুষ শহীদ প্রেন্সিডেন্ট জিয়াউর রহমানকে ভালবাসেন – মাহমুদুর রহমান সুমন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : দেশের ৮০ ভাগ মানুষ প্রয়াত শহীদ প্রেন্সিডেন্ট জিয়াউর রহমানকে ভালোবাসেন। তিনি ছিলেন সৎ, নীতিবান ও ন্যায়বিচারক। জিয়াউর রহমান বলেছিলেন,সৎ ব্যক্তিকে জনপ্রতিনিধি নির্বাচিত করতে। কারণ সৎ ব্যক্তিরা ভালো নেতাকর্মী তৈরি করেন। তারুণের অহংকার তারেক রহমানও একজন আর্দবান, সৎ ও ধার্মিক ব্যক্তি।

শনিবার (১৬নভেম্বর) বিকেলে আড়াইহাজার সদর উপজেলা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সহসভাপতি মাহমুদুর রহমান সুমন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যোগ্যনেতাকর্মীর সম্ময়নে থানা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের কমিটি গঠন করা হবে। বিশেষ সুবিধার বিনিময়ে কোনো অযোগ্য ব্যক্তিদের কমিটিতে স্থান দেওয়া হবে না। দলের কার্যক্রমে অংশ নিয়ে যে সব নেতাকর্মী হামলা ও মামলার শিকার হবেন বা হয়েছেন। আমি তাদের সার্বিক সহযোগিতা প্রদান করব। বেগম খালেদা জিয়াকে মুক্তির আন্দোলনে আগামী দিনের দলীয় কর্মসূচিতে আমরা ঐক্যবদ্ধ হয়ে অংশ নেব। থানা বিএনপির মধ্যে কোনো ভেদাভেদ নেই। যারা ভেদাভেদ সৃষ্টির চেষ্টা চালাবে। তাদের সবাই মিলে প্রতিহত করব। আমরা সবাই শহীদ জিয়ার আর্দশ বুকে ধারণ করে রাজনীতি করে যাব। আমার দরজা সবার জন্য খোলা। আমি হিংসা ও বিদ্বেশের রাজনীতি পছন্দ করি না। আমাদের বভিষ্যত রাষ্ট্রনায়ক তারেক রহমান যখন যে আদেশ আমাদের দেবেন আমরা সে ভাবেই কাজ করব। আনোয়ার হোসেন অনু বলেন, হামলা, মামলার শিকার নেতাকর্মীদের পাশে থাকতে হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। যোগ্যনেতাকর্মীদের নিয়ে কমিটি করতে হবে। সুবিধাবাদী ও আওয়ামী লীগ ঘেঁষা ব্যক্তিরা যাতে কমিটিতে স্থান করে নিতে না পারেন। সেদিকে লক্ষ্য রাখতে হবে। আমরা সুমনের নেতৃত্বে আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করব। আমাদের মধ্যে আর কোনো ভেদাভেদ থাকবে না। প্রয়াত নেতা এএম বদরুজ্জামান খসরু ছিলেন আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীদের প্রাণপুরুষ। তিনি সারাজীবন দলের জন্য নিবেদীত হয়ে কাজ করে গেছেন। আমরা তার ইচ্ছাকে বাস্তবায়ন করব।

আড়াইহাজার থানা বিএনপির সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শহীদ উল্যাহ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, সাবেক বিআরডিবির চেয়রাম্যান আনোয়ার হোসেন অনু, সাবেক যুবদল নেতা মাইউদ্দিন আহমেদ রিপন, সাবেক ইউপি সদস্য আমির আলী, ওলামা দলের নেতা শাহজালাল মিয়া, মাছুম বিল্লাহ, বিএনপির নেতা লাল মিয়া ও অ্যাডভোকেট মোশারফ হোসেন সহ প্রমুখ।