1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
ঢাকা বার নির্বাচনে আওয়ামীপন্থীদের সংখ্যাগরিষ্ঠ জয় - Report
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীনতা দিবস উপলক্ষে সাখাওয়াত-টিপু`র নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও দোয়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ট্যাক্সেস বার এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আজমেরী ওসমানের উদ্যোগে দোয়া বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে যুবনেতা আজমেরী ওসমান এর সমর্থকদের শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন  উপলক্ষে জেলা আওয়ামীলীগের পুষ্পস্তবক অর্পণ আল হেরা জেনালের হাসপাতালে ভূল চিকিৎসায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু,তদন্তরে দাবি পরিবারের তারেক রহমানের নেতৃত্বে এই ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো – সাখাওয়াত ভাষা সৈনিক নাগিনা জোহা’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুবনেতা আজমেরী ওসমানের আয়োজনে মিলাদ ও দোয়া ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া

ঢাকা বার নির্বাচনে আওয়ামীপন্থীদের সংখ্যাগরিষ্ঠ জয়

  • Update Time : শনিবার, ৯ মার্চ, ২০১৯
  • ১৩ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেল সংখ্যাগরিষ্ঠ পদে বিজয় লাভ করেছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ও বৃহস্পতিবার (৭ মার্চ ) অনুষ্ঠিত ওই নির্বাচনের ফল শুক্রবার  (৯ মার্চ) দিবাগত মধ্যরাতে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বারের সাবেক সভাপতি মোখলেছুর রহমান বাদল।

এতে ২৭টি পদের মধ্যে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৮টি পদেই জয়ী হন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। এর মধ্যে ৯টি সম্পাদকীয় ও ৯টি সদস্য পদ পেয়েছেন তারা। অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল সিনিয়র সহ-সভাপতিসহ ৩টি সম্পাদকীয় ও ৬টি সদস্য পদ পেয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে থেকে বিজয়ীরা হলেন- সভাপতি পদে গাজী শাহ আলম, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান খান রচি, সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন দুলাল, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মোহাম্মাদ জাহাঙ্গীর আলম মোল্লা, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মাদ ওমর ফারুক আসিফ, দফতর সম্পাদক মো. জাহিদুল ইসলাম কাদির, সমাজকল্যাণ সম্পাদক হুমায়ুন খন্দকার টগর ও ক্রীড়া সম্পাদক পদে মো. উজ্জ্বল মিয়া।

এই প্যানেল থেকে বিজয়ী সদস্যরা হলেন- আয়েশা বিনতে আলী, হায়াত আল মাহমুদ জিকু, কাওছার হাসান, মো. ইব্রাহিম হোসেন, তানভীর আহমেদ সজিব, তুষার ঘোষ, মো. মাসুম মিয়া, মো. জুয়েল শিকদার ও সোহরাব হোসেন।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের ৩ সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে আব্দুস সালাম দেওয়ান, গ্রন্থাগার সম্পাদক পদে মো. জিয়াউল হক জিয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোরশেদা খাতুন শিল্পী।

এছাড়া নীল প্যানেলে থেকে সদস্য পদে শাহীন সুলতানা খুকি, কাজী রাওশান দিল আফরোজ, মোছা. ফারহানা আক্তার লুবনা, মেহেদী হাসান, ইব্রাহিম খলিল ও ইকবাল মাহমুদ সরকার জয় পেয়েছেন।

নির্বাচনে এবার ১৭ হাজার ৮৯৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা ছিল। তবে দুদিনব্যাপী ভোটগ্রহণে ৯ হাজার ৩৬৪ জন ভোট দিয়েছেন। বাকি ৮ হাজার ৫৩৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেননি।

এর আগে ২০১৮-১৯ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেলই জয়লাভ করেছিল। ওই নির্বাচনে ২৭টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১৪টি পদেই জয়ী হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। অপরদিকে সভাপতি পদসহ ১৩ পদ পান বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা।

২০১৭-২০১৮ কার্যবর্ষের নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল জয়লাভ করে। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ৬টি পদে জয়লাভ করে।

এছাড়া ২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই জয়ী হন আওয়ামী সমর্থীত আইনজীবীরা। অপরদিকে বিএনপি সমর্থীত নীল প্যানেল পেয়েছিল ৬টি পদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL