১৫ আগষ্ট উপলক্ষ্যে রক্তদান কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে, স্বেচ্ছা রক্তদান, বৃক্ষ রোপন কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (১আগষ্ট) দুপুর ১২টায় রাজধানী ঢাকার ধানমন্ডি ৩২ নম্বারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুুুুুুুুুুুুুুুল কাদের। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু একটি নাম নয়, একটি ইতিহাস। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েই সারা দেশের মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। আমরা পেয়েছি একটি স্বাধীন ভূখন্ড। কিন্তু ষড়যন্ত্রকারীরা তাকে বাঁচতে দেয়নি। ১৫ আগষ্টের রাতে তাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে। ১৫ আগষ্ট আমাদের জন্য শোকের একটি দিন কিন্তু আমাদেরকে শোকাহত হলে চলবেনা। এই শোককে শক্তিতে রুপান্তরিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জের কৃতি সন্তান ইকবাল শেখ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যেই আজকে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তার ঋণ আমরা কখনো শোধ করতে পারবোনা। যতদিন বাংলাদেশ আছে ততদিন বঙ্গবন্ধু জাতির কাছে চিরভাস্বর হয়ে থাকবেন। সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের কৃতি সন্তান ইকবাল শেখ দীর্ঘ ১৮ বছর যাবৎ বাংলাদেশ আওয়ামীলীগের রাজণীতির সাথে জড়িত। তিনি আওয়ামীলীগের ডাকা বিভিন্ন কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করে থাকেন। দলের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে তিনি সবসময় দলের জন্য কাজ করে যেতে চান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিষ্টার ফজলে নূর তাপস তাপস সহ অন্যান্য নেতৃবৃন্দ সহ প্রমূখ।