1. skriaz30@gmail.com : skriaz30 :
  2. msharifreport84@gmail.com : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪
নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেককাটা - Report
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট :
কোটা সংস্কার আন্দোলনের নৈরাজ্যের প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের জরুরী সভা আদালতে জাকির খানকে হাজির না করায় সমর্থকদের  বিক্ষোভ মিছিল নগরীতে  নানা আয়োজনে উল্টো রথযাত্রা পালিত মাদকের অপব্যাবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরুস্কার বিতরনী হরিজন সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে নগরীতে পূজা পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল নগরীর আলমাছ পয়েন্ট মার্কেটে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন মহড়া  অনুষ্ঠিত যুবদলের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে নগরীতে মহানগর যুবদলের আনন্দ মিছিল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নগরীতে জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্র বিরোধী অবৈধ কমিটি ঘোষনার প্রতিবাদে সংবাদ সম্মেলন নগরীতে নানা আয়োজনে জগন্নাথ দেবের রথযত্রা পালিত

নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেককাটা

  • Update Time : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৭৮ Time View

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ‘‘প্রশিক্ষন ও সচেতনতা নৌ-পথে আনে নিরবপত্তা’’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) বিকাল ৪ টায় নগরীর ৫নং ঘাট পোর্ট এরিয়া এলাকায় অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর সহ-সভাপতি মো: শাহ আলম।

নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর চেয়ারম্যান মোঃ সবুজ শিকদার এ সময় বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ন হচ্ছে আকাশ পথ, সড়ক পথ, রেল পথ ও নদী পথ। নদী মাতৃক দেশ বাংলাদেশ। এই নদী হলো আমাদের মা। আর সেই মাকেই আমরা নদী দূষন করে আমরা হত্যা করছি। নারায়ণগঞ্জের শীতলক্ষা নদী ভয়াবহ দূষনের কবলে। কল-কারখানর দূষিত বর্য্যে শীতলক্ষা আজ মৃত একটি নদীতে রূপান্তরিত হয়েছে। সবচেয়ে কম খরচে ও আরাম দায়ক যাত্রী পরিবহন হয় এই নদী পথ দিয়ে। পেট্রোল, ডিজেল, কাচাঁমাল সহ অনেক গুরুত্বপূর্ণ মামালাল এই নদী পথ দিয়ে চলাল কওে থাকে। বুড়িগঙ্গা ও শীতলক্ষা নদীতে আমরা জাহাজ চালাতাম, আমরা জাল ফেলে মাছ ধরতাম গোছল করতাম। সেই নদীর আজকে কি বেহাল অবস্থা।

তিনি আরও বলেন, বিআইডব্লিটিইএ নদীগুলো দেখবাল করার ও ড্রেজিং করার দায়িত্ব। শতিলক্ষা নদী তীরবর্তী অকে ফ্যান্করী নির্মান করা হয়েছে এবং বিভিন্ন ডাইং ফ্যাক্টরী হয়েছে। নদী কমিশন নামে একটি সংগঠন আছে সেটা সরকার তদারকি করেন। ১৯৮০ সাল থেকে এ কমিশন নদীর দেখাশোনা করেন। নদীর তীরবর্তী অবৈধ স্থাপনা সহ নদীর দখলকৃত জায়গা তারা একের পর এক অভিযান পরিচালনা করে। তাই আমরা এই সামাজিক সংগঠন থেকে আমাদের বিবেক থেকে আমরা তুলে ধরবো। ২০১৮ সালে নৌ দিবসে মানয়ি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন, যারা এই নদী সংশ্লিষ্ট দায়িত্ব অবহেলাকরীদের আইনের আওতায় আমার জন্য।

অনুষ্ঠানে এসময় আরও বক্তব্য রাখেন, নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর চেয়ারম্যান মোঃ সবুজ শিকদার, সভাপতিমন্ডলী সদস্য মোঃ শাহআলম, মোঃ মঈন মাহমুদ, মোঃ জুয়েল প্রধান, খন্দকার জাকির হোসেন চুন্নু মাষ্টার, সম্পাদকমন্ডলী সদস্য মোঃ হুমায়ুন কবির, মোঃ আক্তার হোসেন, মোঃ তৈয়ব আলী আকন, মোঃ হুমায়ুন কবির পান্না, মোঃ নিজাম উদ্দিন, প্রচার সেল সদস্য মোঃ সবুজ রাজ ইঞ্জিঃ, মোঃ আল মাসরুম গাজী বাচ্চু, মোঃ রায়হান চৌধুরী, দাপ্তরিক সেল সদস্য মোঃ নয়ন মিয়া, মোঃ রেজাউল করীম সেলিম, প্রকাশনা সেল মোঃ মিরাজ খান, অর্থ ও সদস্য মোঃ জামাল হোসেন সহ প্রমুখ। অনুষ্ঠান শেষে নিরাপদ নৌ-পথ চাই সংগঠন এর নব গঠিত কমিটির নাম ঘোষণা ও ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাাঁটা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© ২০২৩ | সকল স্বত্ব রির্পোট নারায়ণগঞ্জ ২৪ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL