ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ হওয়ায় জেলা ও মহানগর ছাত্রলীগের আনন্দ র‌্যালী

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর (৯) (১) ধারা সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ হওয়ায় আনন্দ র‌্যালী করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ।

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে শহরের চাষাড়া বালুর মাঠ থেকে আনন্দ র‌্যালীটি বের হয়ে চাষাড়া বিজয়স্তম্ব হয়ে বঙ্গবন্ধু সড়কসহ প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় চাষাঢ়া গিয়ে শেষ হয়।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের এই আইন পাশ হওয়ায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের নের্তৃবৃন্দ তাদের প্রতিক্রিয়ায় জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে মন্ত্রী সভায় যে খসড়ার প্রস্তাব চূড়ান্ত অনুমোদন দেয়ার পর গতকাল রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ অধ্যাদেশে স্বাক্ষর করে দেশবাসীর দাবি পূরণ করেছেন। নতুন এই আইন বাস্তবায়ন হওয়ায় দেশে ধর্ষণ ও নারী শিশু নির্যাতন অপরাধ দমনে আরো সহায়ক হবে বলে আমরা আশা করছি।

ছাত্রলীগের জেলা ও মহানগর শাখার নের্তৃবৃন্দ সহ কয়েক হাজার নেতা-কর্মী উক্ত র‌্যালীতে অংশ গ্রহন করেন। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিভিন্ন শ্লোগান দিয়ে আনন্দ প্রকাশ করেন।