বধিরদেরকে জাতীয় সম্পদে পরিনত করতে হবে- আবুল কালাম আজাদ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : বাংলা ইশারা ভাষা প্রত্যেকের জন্য বধিরদের মানবাধিকার পুনরুদ্ধার করার প্রতিপাদ্য বিষয় নিয়ে নারায়ণগঞ্জে জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক ইশারা ভাষা দিবস ও আন্তজার্তিক বধির সপ্তাহ পালন করা হয়েছে ।

বুধবার (২৩ সেপ্টম্বর) সকালে নারায়ণগঞ্জ শহরের থানা পুকুর পাড় লয়েল ট্যাংক রোডে কার্যালয়ে বাংলাদেশ জাতীয় বধির সংস্থার নারায়ণগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে রেলী,আলোচনা সভা ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ এ সময় বলেন, বধিরদের জীবন যাত্রারা মানউন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। বধিরদের জাতীয় সম্পদে পরিনত করতে হবে। বাংলাকে ইশারা ভাষা হিসেবে ঘোষনার দাবী জানিয়ে বলেন বধিরদের নেতা এড তৈমুর আলম খন্দকার বধিরদের কল্যানে নানান মূখী কর্মসূচি গ্রহণ করেছে।

জাতীয় বধির সংস্থার চেয়ারম্যান এড. তৈমুর আলম খন্দকারের সার্বিক সহযোগিতা ও ব্যবস্থাপনায় উক্ত কর্মসুচীতে এ সময় উপস্থিত ছিলেন, বধির সংস্থার সাধারণ সম্পাদক মোঃ নাসির হোসেন, জাগরনী টিভির নারায়নগঞ্জ জেলা প্রতিনিধি শহীদুল্লাহ রাসেল, মোঃ এমদাদ,আলী আহম্মেদ, নুর মোহাম্মদ, আসিফ,নান্নু সহ প্রমুখ।