মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রায়ত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটুক্তির অভিযোগে গ্রেফতার মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাঁনমারি এলাকার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে নারায়ণগঞ্জ সুন্নতে ওয়াল জামায়াত। এ সময় প্রধান সড়কে চলাচলরত সাধারন যাত্রীরা চরম খোগান্তিতে পড়েন। এ ঘটনায় প্রায় ১ঘন্টা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের যান চলাচল ব্যাহত হয়।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে আহলে সুন্নতে ওয়াল জামায়াত। পরে সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের প্রধান সড়কে রাস্তায় বসে পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এ সময় বক্তারা বলেন, আলাউদ্দিন জিহাদীর ফেসবুক আইডি গত কয়েককদিন আগে হ্যাক করা হয়েছিল। হ্যাক হওয়ার পর তার ফেসবুক পেজ থেকে হ্যাকাররা আল্লামা শফীকে নিয়ে কুরুচিপূর্ণ কিছু কথা পোস্ট করে। তিনি তার আইডিটি উদ্ধার করার পর পোস্টগুলো মুছে দেন। এবং তখনই সাথে সাথে তার আইডি হ্যাক হওয়ার ব্যাপারে ফিতুল্লা মডেল থানার একটি সাধারণ ডায়রী দায়ের করেন। যার নং-১০৮৩। কিন্তু পুলিশ সে ঘটনার তদনাত না করে তাকে মিথ্যা মামলায় গ্রেফতার করে। হাটহাজারীর আভ্যন্তরিন বোন্দলকে কেন্দ্র করে তাদের অস্থিতিশীল পরিবেশ অন্য দিকের সোড়ানোর জন্য মুফতি আলাাউদ্দিন জিহাদীকে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে আরো বলেন, হেফাজত পন্থীরা সাম্প্রদায়িক সম্পীতি বিনষ্ট করার জন্য সুন্নি-কওমি মুখোমুখি দাড় করিয়ে স্বরযন্ত্র ঘটনাতে চাচ্ছে। এদেরকে প্রতিহিত করতে কার্যকরি ব্যবস্থা গ্রহন করতে জবে। যদি আল্লামা আলাউদ্দিন জিহাদীকে ২৪ ঘন্টার মধ্যে নিঃশর্ত মুক্তি না দেওয়া হয় তাহলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আমরা বড় রকমের আন্দোলনে যাবো। তার মুক্তির প্রয়োজনে দরকার হলে আমরা রাজপথে রক্ত ঢেলে দেব।

মাওলানা মুফতি আরী আকবরের সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন হামিদীর সঝ্চালনায় আরো উপস্থিত ছিলেন, পীরজাদা মাওলানা জাহের শাহ আল মোজাদ্দেদী আল আবেদী, মাওলানা আবুল কাশেম মোঃ ফজলুল হক, মাওলানা জসিম উদ্দিন আল আজহারী, মাওলানা আ,ন,ম মাসউদ হোসাইন আল কাদরী, মাওলানা আব্দুল হাকিম, ছাত্রনেতা ইমরান হোসাইন তুষার, মাওলানা নাজমুল হক আখন্দ, ছাত্র নেতা নঈম উদ্দিন, মাওলানা আব্দুল মোস্তফা রাহিম আজহারী, মাওলানা গাজী তামিম বিল্লাহ পাটোয়ারী, মোঃ নুরুল ইসলাম, ছাত্রনেতা রাহাত হাসান রাব্বি সহ প্রমূখ।

প্রসঙ্গত, ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রায়ত আমির আল্লামা আহমদ শফীকে নিয়ে কটুক্তির অভিযোগে দেওভোগ মাদ্রাসারর খতিব হারুনুর রশিদের করা মামলায়রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে ফতুল্লার মাহমুদপুর এলাকা থেকে মুফতি আলাউদ্দিন জিহাদীকে আটক করে ফতুল্লা মডেল থানার পুলিশ।