১১ দফা দাবিতে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন ও জাহাজী শ্রমিক ফেডারেশনের মানববন্ধন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ১১ দফা দাবিতে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন এবং বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের আয়োজনে নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২সেপ্টেম্বর) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মালিক কর্তৃক নৌ-যান শ্রমিকদের খোরাকি ভাতা প্রদান ও ওয়াটার ট্রান্সপোর্ট সেল ডব্লিউ টি সি এর সিরিয়ালে চট্টগ্রাম সমুদ্রগামী লাইটারেজ জাহাজ চলাচলের দাবিসহ ১১ দফা দাবি জানান উপস্থিত বক্তারা।

বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সবুজ সিকদার বলেন, নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন এবং বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের শ্রামিকরা এই করেনা কালিন সময়ে অত্যান্ত দূর্বিসহ অবস্থায় দিন কাটাচ্ছেন। আমাদের শ্রমিকরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে। তাদের ন্যায্য অধিকার হরন করা হচ্ছে। এই মহামারি করেনা ভাইরাস চলাকালে জীবনের ঝুঁকি নিয়ে নৌ পথে জাহাজ চলাচল সচল রেখে এদেশের অর্তনৈতিক বুনিয়াদের একটি শক্তিশালী অবস্থান দ্বার করার কাজে একনিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় এই নৌ পথের অগ্রগতিরে যাত্রাকে বাধাগ্রস্থ করার জন্য নৌ শিল্পের সাথে সংম্লিষ্ট কিছু জাহাজ মালিক নৌ-আইন না মেনে অপকৌশলের মাধ্যমে ডব্লিউ,টি,সি এর সিরিয়াল বিহঅন জাহাজ চালিয়ে নৌ-শিল্পকে ধংস করার কাজে লিপ্ত হয়েছেন। আমরা অভিলম্বে ওয়াটার ট্রান্সপোর্ট সেল ডব্লিউ,টি,সি এর সিরিয়াল মোতাবেক চট্রগ্রামগামী জাহাজ চলাচল করার জন্য জোর দাবি জানাচ্ছি।

শাহ আলমের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সবুজ সিকদার, নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক আলিম শেখ, নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের নারায়ণগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক তৈয়ব আলী, নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের ডেমরা শাখার সভাপতি জাকির হোসেন, নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের চট্টগ্রাম শাখার সভাপতি হাবিবুর রহমান মাস্টার, নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের বাঘাবাড়ী শাখার সভাপতি ও চেযারম্যান আলী আশরাফ সহ অন্যান্যরা।