আড়াইহাজার ছাত্রদলের সভাপতি পদে আলোচনায় জুবায়ের

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ (আড়াইহাজার প্রতিনিধি) : যে কোনো দিন ঘোষণা হতে পারে আড়াইহাজার থানা ছাত্র দলের কমিটি। দীর্ঘদিন পর কমিটি ঘোষণার খবরে নড়েচড়ে বসেছেন স্থানীয় ছাত্র দলের নেতাকর্মীরা।

জানাগেছে, প্রায় এক ডজনের মতো নেতাকর্মী এবার ছাত্র দলের সভাপতি প্রার্থী হচ্ছেন। তবে ছাত্র দলের কমিটিতে বিবাহিতদের কোনো স্থান হবে না। এমন বাস্তবতায় অনেকের কপাল কুচকে গেছে। এরই মধ্যে নেতাকর্মীরা জেলা ও কেন্দ্রীয় ছাত্র দলের নেতাদের কাছে লবিং করতে শুরু করেছেন। তবে সভাপতি প্রার্থী জুবায়ের রহমান জিকুকে ছাত্র দলের সভাপতি হিসেবে উপযুক্ত মনে করছেন ছাত্র দলের কর্মীরা। তাকে নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র। অনেকের মতে তিনি পোড়খাওয়া একজন ছাত্রনেতা। তার বিরুদ্ধে রয়েছে একাধিক হয়রানিমূলক মামলা। তিনি ব্রাহ্মন্দী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপির নিবেদিত প্রাণ নেতা মরহুম হাবিবুর রহমানের ছেলে।

অপরদিকে স্থানীয় ছাত্র দলের অনেক নেতাই জানান, রাজনৈতিক পরবিাররে সন্তান জুবায়ের কৈশোর থেকেই ছাত্র রাজনীতিতে যুক্ত হন। আড়াইহাজার সরকারী সফর আলী কলজে শাখা ছাত্র দলকে নেতৃত্ব দিয়ে দলকে শক্তীশালী করেন। বিএনপি তথা ছাত্র দলের রাজনীতি করতে গিয়ে সরকার দলীয় হামলা সহ একাধিক মামলার আসামী হয়েছেন তিনি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির প্রতীকী অনশন র্কমসূচি ঢাকায় পালন করতে গিয়ে তিনি গ্রেপ্তার হয়ে ৬২ দিন কারাভোগ করেন। কর্মীবান্ধব ছাত্র নেতা জুবায়ের তৃণমূলকে ঐক্যবদ্ধ করতে মাঠ চষে বেড়াচ্ছেন।

জুবায়ের বলনে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশকে বুকে ধারণ করে র্দীঘদিন ধরে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত আছি। আশা করছি আগামী কমিটিতে আমাকেই সভাপতি পদে নির্বাচিত করা হবে।