আইন মোতাবেক শ্রমিকদের মজুরি দিতে হবে – রাজু

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নগরীতে ডয়েজল্যান্ড এ্যাপারলেস লিঃ গার্মেন্টস এর শ্রমিকদের বে আইনীভাবে মারধর করে চাকুরীচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ডয়েজল্যান্ড এ্যাপারলেস লিঃ গার্মেন্টস এর শ্রমিকরা।

সোমবার (১৭ ফেব্রয়ারী) দুপুর ২টায় চাষাঢ়া কেন্দ্রীয় পৌর শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল করে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে শেষ করে।

মানববন্ধনে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু বলেন, সন্ত্রাসী ও হুমকি ধমকি দিয়ে আমাদের থামাতে পারবেন না। আইন মোতাবেক শ্রমিকদের মজুরি দিতে হবে। আমাদের মজুরি দেওয়া দুরের কথা গামেন্টসকর্মী মেয়েদের কুপ্রস্তাব দেওয়া হচ্ছে। সরকার আইন করেছে সর্বনিম্ন মজুরি দেওয়া হবে কিন্তু আপনি মালিক হয়ে বলছেন যা দিব তাই নিতে হবে। সরকার নির্ধারিত মজুরি দাবী করায় বহিরাগত সন্ত্রাসী এনে শ্রমিকদের মারধর করা হয়েছে। যেখানে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কর্মরত থাকার কথা ছিলো সেখানে শ্রমিকদের দিয়ে পরের দিন সকাল ৮টা পর্যন্ত কাজ করিয়ে নিচ্ছেন। এছাড়াও তাদের ওভার টাইমের টাকাও দিচ্ছেন না।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে আমরা কোন অশান্তি চাইনা। শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশের নেতৃত্বে আমরা সকল সমস্যার সমাধান করেছি। সুস্থ্য নারায়ণগঞ্জকে যদি কেউ অসুস্থ্য করতে চায় তাহলে তাকে ছাড় দেয়া হবেনা। আমরা জানতে পেরেছি মালিক পক্ষ মামলা করার প্রস্তুতি নিচ্ছে। মামলা হামলা আমরা ভয় পাইনা। যদি এই সমস্যার সুষ্ঠু সমাধান করা না হয় তাহলে আমরা নারায়ণগঞ্জকে অচল করে দেব।

ডয়েজল্যান্ড এ্যাপারলেস লিঃ এর নারী শ্রমিক তামান্নার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক লিটন শিকদার,তোফাজ্জল হোসেন, নুর ইসলাম সহ প্রমূখ।