তিনি ছিলেন একজন সৎ মানুষ – কাজিম উদ্দিন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : বন্দর থানা আওয়ামালীগের সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান বলেছেন, শুক্কুর মাহমুদ ছিলেন শ্রমিক জগতের একটি নক্ষত্র। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত তিনি শ্রমিকদের কল্যাণের জন্য কাজ করে গিয়েছেন। আরএজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালোবেসে তাকে সারা দেশের শ্রমিকদের সভাপতি হিসেবে দ্বায়িত্ব প্রধান করেছেন।

রবিবার (১৫ ফেব্রয়ারী) দুপুরে শহরের ডিআইটিতে মহানগর শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত শুক্কুর মাহমুদ স্মরণে কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তিনি কখনো নিজের কথা ভাবেননি, কিভাবে শ্রমিকের স্বার্থ আদায় হবে সেভাবেই তিনি কাজ করেছেন। প্রায়ত শুক্কুর মাহমুদ ছিলেন একজন সৎ মানুষ। তার ভিতরে কোন লোভ লালসা ছিলোনা। শ্রমিকের কল্যানে কাজ করাই ছিলো তার প্রধান উদ্যোশ্য। প্রয়াত শুক্কুর মাহমুদের মসজিদ নির্মান প্রসঙ্গে তিনি বলেন, প্রায় ৭/৮ মাস পূর্বে একদিন আমাকে ডেকে বললেন, আমি একটি মসজিদ নির্মান করতে চাই, যা হবে ৬ তলা বিশিষ্ট। এর উপরে একটি এতিম খানাও করা হবে। হয়তো তিনি বুঝতে পেরেছিলেন তার আর সময় নেই তাই তিনি মসজিদ নির্মানে এত ব্যস্ত হয়ে পড়ে ছিলেন। আপনারা তার জন্য দোয়া করবেন, আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করে।

জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন আহমেদ বাবুল, মহানগরের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, জেলা যুব শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক গাজী মোঃ লিটন, সদর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মরহুম শুক্কুর মাহমুদের ছেলে মঈন, জাতীয় শ্রমিক লীগের অন্ত:ভূক্ত মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর কার্যকরী সদস্য মোঃ সাইফুল ইসলাম জুয়েল, সামসুজ্জামান ভাষানী, সিরাজুল ইসলাম সহ প্রমুখ।