৩টি নাশকতা মামলায় বিএনপি’র ৫০ জনেরও অধিক সংখ্যক নেতাকর্মীর হাজিরা

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ৩টি নাশকতা মামলায় বিএনপি’র ৫০ জনেরও অধিক সংখ্যক নেতাকর্মী বিভিন্ন আদালতে হাজিরা প্রদান করেছেন।

সোমবার (১৪অক্টোবর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারন সম্পাদক এটিএম কামাল সহ ৫০ জনের অধিক সংখ্যাক নেতাকর্মী ৩টি নাশকতা মামলায় নারায়ণগঞ্জ কোর্টের বিভিন্ন আদালতে তাদের হাজিরা প্রদান করেন।

আদালত গুলোর মধ্যে ছিল, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (ফতুল্লা) মামলা নং- ১০(১)১৫, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (নারায়ণগঞ্জ সদর মডেল থানা) মামলা নং- ২(১)১৫, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (নারারয়নগঞ্জ সদর থানা) মামলা নং- ১২(১১)১০। মামলাগুলো পরিচালনা করেন, এড. শাখাওয়াত হোসেন খান, এড. তরিকুল হসিলাম বাবুল।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারন সম্পাদক এটিএম কামাল বলেন, সারা দেশটাকে একটি কারাগার আর মৃত্যুপুরীতে পরিনত করেছে সরকার। রাষ্ট্রে সাধারন মানুষদের কথা বলা আর প্রতিবাদ করার কোন জায়গা নেই। কেউ প্রতিবাদ করলেই তাকে অত্যাচার, জেল-জুলুমের শিকার হতে হয়। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্যাতন করে যে নির্মমভাবে হত্যা করা হয়েছিল তা ছিল বর্ববর বিরল একটি ঘটনা। এ বর্বরতার সকল বর্বরতাকে যেন হার মানায়। মানুষ এতটা নিষ্টুর কি করে হয় তা আমার জানা নেই। আমরা চাই সংঘাতহীন, হানাহানি বিহীন একটি সুন্দর রাষ্ট্র। যেখানে সাধারন মানুষ পাবে তাদের ন্যায্য অধিকারটুকু। পাবে সাধারন মৃত্যু গ্যারান্টি। অভিলম্বে আবরার ফাহাদেও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং পাশাপাশি বিএনপি চেয়ারপারসন কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অভিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি মশিউর রহমান রনি এ সময় বলেন, সরকার সাধারন মানুষের ন্যায্য অধিকারগুলো হরন করে নিয়েছে। কোথাও কারো কোন নিরাপত্তা নেই। সরকার পেটুয়া বাহিনী দিয়ে হত্যা করছে এদেশের মেধাবী সাধারন মানুষ থেকে শুরু করে ছাত্রদেরকে। বিশ^বিদ্যালয় গুলোতে খোলা হয়েছে চর্চার সেল। বুয়েটে মেধাবী ছাত্র আবরার ফায়াদের নৃশংস হত্যাকান্ডের ঘটনায় হতবাক হয়েছে সারা বিশ^ হতবাক হয়েছে গোটা দেশের মানুষ। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছি পাশাপাশি অভিলম্বে আবরার ফাহাদ হত্যার দ্রুত বিচার ও হত্যাকারীদের ফাঁসির দাবি জানাচ্ছি।