আমরা চাই একটি পরিচ্ছন্ন নারায়ণগঞ্জ আর পরিচ্ছন্ন পরিবেশ – মেয়র আইভী

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীর নিকট সিটি করপোরেশন এলাকার মধ্যে সপ্তাহের একদিন শিশু দিবস, সিনেস্কোপে সপ্তাহে একদিন শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন, শহীদ মিনারে একদিন শিশুদেরই প্রবেশাধিকার, জিমখানা লেকে সপ্তাহে একদিন কেবল শিশুদের অবাধে চলাচল, আলী আহম্মদ চুনকা পাঠাগারে সপ্তাহে একদিন শিশুদের জন্য উন্মুক্ত, নারায়ণগঞ্জ গণগ্রন্থাগারে সপ্তাহে একদিন শিশুদিন রাখার জন্য দাবি জানিয়েছেন বেইলী স্কুলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১০ টায় শহরের চাষাড়া শহীদ মিনার পরিস্কার পরিচ্ছনতা কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিতকালে তার নিকট এসব দাবিগুলো জানান শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আইভী এ সময় বলেন, নারায়ণগঞ্জ শহরের ভেতরে ছেলে-মেয়েদের খেলাধুলা করার যায়গা খুবই কম রয়েছে। প্রতিটি মা বাবাই চান যেন তাদের বাচ্চারা লেখাপড়া করার পাশাপাশি খেলাধুলা করুক। কিন্তু বাস্তব সত্য হলো আমাদের জায়গাগুলো খুবই ছোট পরিসরের। শহরের বাইরে বাচ্চাদের খেলাথুলা করার জন্য বন্দরে আমাদের বড় পরিসরের জমি রয়েছে। আশাকরি সেখানে বাচাদের মনের বাসনা পূরন হবে। আগামী বছরের শুরুর দিকে শীতলক্ষা সেতুর উদ্ধোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহরের ড্রেনের ভেতরে ময়লা আবর্জনা পরে জলাবদ্ধতা তৈরী হওয়া, হকার সমস্যা সহ সকল নাগরিক সমস্যাগুলোর মোকাবেলা করা হবে। আমরা চাই একটি পরিচ্ছন্ন নারায়ণগঞ্জ আর একটি পরিচ্ছন্ন পরিবেশ। শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে স্বেচ্ছায় উদ্যোগী হয় চাষাড়া বেইলী স্কুলের শিক্ষার্থীরা। এ লক্ষ্যে ১৯ সেপ্টেম্বর এই শিক্ষার্থীরা শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্নতার অনুমতি চেয়ে আবেদন করেছিলো মেয়র আইভীর কাছে। সেই আবেদনের প্রেক্ষিতেই এই কর্মসূচির শুভ সূচনা করেন তিনি।

বেইলী স্কুলের প্রতিষ্ঠাতা কাসেম জামালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, নাসিক ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, স্কুলের প্রধান শিক্ষক মঞ্জুরুল ঘশ শিক্ষক/শিক্ষিকা বৃন্দ।