ভাল ছাত্র নয়, ভাল মানুষ হওয়া সবচেয়ে বেশী প্রয়োজন – ডিসি জসিম উদ্দিন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেছেন, ভাল ছাত্র নয়, ভাল মানুষ হওয়া সবচেয়ে বেশী প্রয়োজন। তাহলেই দেশ এগিয়ে যাবে। স্কুলে যেন শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারে। খেলাধুলা থেকে দুরে থাকলে তারা মাদক ও নানা খারাপ কাজে জড়িয়ে পড়বে।

রবিবার (২৯ সেপ্টম্বর) শহলের খানপুর এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকবিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নারায়ণগঞ্জ বার একাডেমী মিলনায়তনে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সচেতনতামূলক থ্রিডি স্কেল বিতরণের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রত্যেকটি শিক্ষার্থীকে প্রতিদিন একটি ভাল কাজ করার আহ্বান জানিয়ে বলেন, প্রতিদিন মা-বাবাকে আন্তরিক ভাবে কাজে সহযোগিতা করবে। এছাড়া ছাত্র-ছাত্রীদের মেধা বিকশিত করতে শিক্ষকদেরও দায়িত্ব নিতে হবে বলে তিনি জানান।

নারায়ণগঞ্জ বার একাডেমীর প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সঞ্চালনায় থ্রিডি স্কেল বিতরণের শুভ উদ্বোধন ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার হাসান বিন আলী। এয়াড়া আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সামছুল আলম সহ প্রমূখ।

অনুষ্ঠানে এ সময় উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী থ্রিডি স্কেল বিতরণ করা হয়।