অস্ট্রেলিয়ান গাওয়া ঘি কারখানা সিলগালাসহ ৩ জনের কারাদন্ড প্রদান

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : আড়াইহাজারে ‘অস্ট্রেলিয়ান গাওয়া ঘি’ নামক একটি প্রতিষ্ঠানের কারখানায় নকল ও ভেজাল ঘি উৎপাদনের দায়ে  সিলগালা করেছে র‌্যাব ১১’র একটি ভ্রাম্যমান আদালত। 

 শুক্রবার (২৭ সেপ্টম্বর)দুপুর থেকে বিকেল পর্যন্ত আড়াইহাজার উপজেলার পুরিন্দা বাজার এলাকায় এ ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন আড়াইহাজার থানার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জল হোসেন।

কারখানার দুই মালিক মোঃ রাকিব (১৯) ও মোঃ সবুজ (২৯) এবং ম্যানেজার আতিকুল ইসলাম (২৪) কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে রাকিবকে ১ মাস, সবুজকে ২ বছর  এবং আতিকুলকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়। 

 র‌্যাক- ১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এর সত্যতা নিশ্চিত করে জানান, এ প্রতিষ্ঠানটি উৎপাদিত দ্রব্যে উৎপাদনের তারিখ না দিয়ে অগ্রিম তারিখ দেওয়ার অপরাধে তাদের এ শাস্তি প্রদান করা হয়। এ ছাড়াও মেয়াদ উক্তীর্ণ রাসায়নিক দ্রব্য ব্যবহার করে প্রক্রিয়াজাত করাসহ বিএসটিআই এর নীতিমালা লঙ্ঘন করে আসছে দীর্ঘদিন যাবত। অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করনের বিরুদ্ধে র‌্যাব-১১ এর এই  অভিযান চলমান থাকবে।